২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ২০ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তুরাগ থানার রানাভোলা এলাকায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকা মূল্যের নকল প্রসাধনী ধ্বংস করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। বুধবার সকালে এ অভিযানে ওই প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌফিক এলাহী।

এ সম্পর্কে এএসপি হাফিজুর রহমান বলেন, সান ক্যামিক্যাল নামে একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে নকল কসমেটিক্স উৎপাদন ও বিপণন করে আসছিল। তারা ইউনিলিভারের বিভিন্ন পণ্য নকল করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল কসমেটিক্স জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা। পরে দোষ স্বীকার করলে প্রতিষ্ঠানটির মালিক গোলাম মোস্তফাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদ- প্রদান করেন। এ সময় সব মাল ধ্বংস করা হয়।

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ

স্টাফ রিপোর্টার ॥ ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ এবং জাহানারা কাঞ্চনের ২২তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। স্ত্রীর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার দাবিতে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন সামাজিক আন্দোলন শুরু করেন। তার নেতৃত্বে নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২২ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষ্যে আন্দোলন করে আসছে। সেই ধারাবাহিকতায় প্রতিবছর ২২ অক্টোবর এ দিবসটি বেসরকারীভাবে পালন করা হয়।

‘চালক-মালিক, যাত্রী-পথচারী ভাই ভাই, সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ চাই’ এই সেøাগান নিয়ে নিসচা প্রতিবারেরও ন্যায় এবারেও কর্মসূচী গ্রহণ করেছে। এর মধ্যে বৃহস্পতিবার সকাল ১১টায় নিসচার উদ্যোগে কেন্দ্রীয়ভাবে একটি র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি বাংলাদেশ শিল্পকলা একাডেমির সামনে থেকে শুরু হয়ে মৎস্যভবন, হাইকোর্ট, দোয়েল চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হবে। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অতিথি হিসেবে থাকবেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মোঃ আছাদুজ্জামান মিয়া। দুপুরে নিসচা নেতৃবৃদ বনানীতে জাহানার কাঞ্চনের আত্মার মাগফেরাত কামনা করে কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করবেন। বাদ মাগরিব নিসচা প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে মিলাদ মাহফিল।

অভিবাসী সঙ্কট বিশ্ব শান্তির জন্য হুমকি ॥ ডেপুটি স্পীকার

সংসদ রিপোর্টার ॥ বিশ্বব্যাপী সাম্প্রতিক অভিবাসী সঙ্কট মারাত্মক মানবিক বিপর্যয়ের সম্মুখীন, যা বিশ্ব শান্তির জন্য হুমকি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। জেনেভায় অনুষ্ঠিত ১৩৩তম আইপিইউ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে মঙ্গলবার বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন ডেপুটি স্পীকার। তিনি বলেন, বর্তমান বিশ্বে অভিবাসী সমস্যা এক জটিল বাধার দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে। বিশ্বব্যাপী সাম্প্রতিক অভিবাসী সঙ্কট মারাত্মক মানবিক বিপর্যয়ের সম্মুখীন, যা বিশ্ব শান্তির জন্য হুমকিস্বরূপ।