২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রাক-প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩০ অক্টোবর

স্টাফ রিপোর্টার ॥ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সৃষ্ট সহকারী শিক্ষক নিয়োগের জন্য চতুর্থ ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর। এবার ১৭ জেলার পরীক্ষা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

৩০ অক্টোবর অনুষ্ঠিত পরীক্ষার জেলাগুলো হলো : বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বুধবার এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ওইদিন সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ জেলায় মোট প্রার্থীর সংখ্যা চার লাখ ৩৬ হাজার ৭৮ জন। ২২ অক্টোবর (আজ) থেকে প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে, প্রার্থীরা সংশ্লিষ্ট ওয়েবসাইট (িি.িফঢ়ব. ঃবষবঃধষশ.পড়স.নফ) থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানিটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি, কোন ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখতে দেয়া হবে না। কোন পরীক্ষার্থী যদি এসব নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

কঙ্গো শান্তিরক্ষা মিশনে জাতিসংঘ মেডেল প্যারেড

কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর কন্টিনজেন্টের জাতিসংঘ মেডেল প্যারেড শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। কঙ্গোর শান্তিরক্ষা বাহিনীর ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কার্লোস আলবার্তো ডস সান্তোস ক্রুজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। এয়ার কমোডর এম আমিনুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর ৩টি কন্টিনজেন্টের ৩৫৭ জন শান্তিরক্ষী উক্ত অনুষ্ঠানে ফোর্স কমান্ডারের কাছ থেকে জাতিসংঘ মেডেল গ্রহণ করেন। আইএসপিআর