২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাত-পা বেঁধে কলেজ ছাত্রের বিয়ে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রেম সর্ম্পকের জের ধরে বাঘায় কলেজ ছাত্রকে ধরে দড়ি দিয়ে হাত-পা বেঁধে প্রেমিকার সঙ্গে বিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে প্রেমিক ইন্দ্রজিত প্রেমিকার সঙ্গে দেখা করতে গেলে তাকে প্রায় ৫ ঘণ্টা বেঁধে রাখার পর বিয়ে দেয়া হয়। উপজেলার বলিহার গ্রামের এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নববধূকে নিয়ে বুধবার প্রেমিক নিজের বাড়িতে অবস্থান করছেন। স্থানীয় সূত্র জানায়, উপজেলার বলিহার গ্রামের সঞ্জয় সরকারের কলেজ পড়–য়া ছেলে ইন্দ্রজিত একই গ্রামের কলেজ ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। চার বছর ধরে তাদের প্রেম চলছে। সম্প্রতি ওই ছাত্রী তাকে বিয়ে করার চাপ দিলে কালক্ষেপণ শুরু করে ইন্দ্রজিত। সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যার পর ইন্দ্রজিত তার প্রেমিকার সঙ্গে গোপনে দেখা করতে গেলে ওই পরিবারের লোকজন তাকে ঘরের মধ্যে আটক করে। পরে দড়ি দিয়ে হাত-পা বেঁধে বিয়ের আয়োজন করে। প্রায় ৫ ঘণ্টা আটকে রেখে রাতেই তাদের বিয়ে সম্পন্ন করা হয়। প্রেমিক ইন্দ্রজিত বলেন, ওই বিয়েতে তার মত ছিল না। সন্ধ্যার পর রাস্তা দিয়ে যাবার সময় মেয়ের ভাই তাকে বাড়িতে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে আটক করে। পরে স্থানীয় প্রভাবশালীদের সহায়তায় তাকে বিয়ে করাতে বাধ্য করেন।

তবে মেয়ের বাবা দাবি করেছেন, তিনি তার মেয়ের সঙ্গে জোর করে বিয়ে দেননি। ইন্দ্রজিত পালানোর চেষ্টা করলে রশি দিয়ে তার হাত-পা বাঁধা হয়। পরে তার পিতা সঞ্জয় সরকারকে খবর দেয়া হয়। উভয়ের সম্মতিক্রমেই চার লাখ টাকা পণ দিয়ে ইন্দ্রজিত তার মেয়েকে বিয়ে করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২০১৬ সালে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ অক্টোবর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আগামী ২০১৬ সালের শেষদিকে অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী যারা জাতীয় বিশ্ববিদ্যালয় বা এর অধিভুক্ত কলেজ অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়ন করে ডিগ্রীপ্রাপ্ত হয়েছেন তাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ৩০ নবেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িহঁ.বফঁ.নফ-এর ঝবৎারপবং মেনুর ঝঃঁফবহঃ খড়মরহ-এ প্রবেশ করে অষঁসহর জবমরংঃৎধঃরড়হ ঋড়ৎস পূরণ সম্পন্ন করে সমাবর্তনে যোগদানে ইচ্ছুক কিনা তা অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বগুড়ায় শারদ সংকলনের প্রকাশনা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বগুড়ার উত্তর চেলোপাড়া সার্বজনীন দুর্গাপূজা মন্দির কমিটির উদ্যোগে মঙ্গলবার রাতে মহাসপ্তমীতে শারদ সংকলন চক্র’র প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এটি এই মন্দির কমিটির আয়োজনে প্রথম সারদ সংকলের প্রকাশনা।

মঙ্গল প্রদীপ ও মঙ্গল নৃত্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে শারদ সংকলনের মোড়ক উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ফরিদ। মন্দির কমিটির সভাপতি গণেশ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানের আলোচনায় অংশ নেন দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি উত্তম চক্রবর্তী, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বগুড়া জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন সিংহ, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আব্দুল্লাহেল কাফি তারা, সাবেক কমিশনার সুকুমার ঘোষ, ও ব্যবসায়ী সমর দাস। অনুষ্ঠান পরিচালনা করেন অমরেশ কুমার দাস। স্বাগত বক্তব্য রাখেন শারদ সংকলন চক্রের সম্পাদক কনক পাল অলক।

নির্বাচিত সংবাদ