২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিবরিয়া হত্যা মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ মকবুল হোসেন বুধবার বেলা ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত তাদের সাক্ষ্যগ্রহণ করেন। সাক্ষ্যগ্রহণের সময় সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়া কারান্তরিণ ও জামিনে থাকা সকল আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ নিয়ে ওই মামলায় চারজনের সাক্ষ্যগ্রহণ করা হলো। আদালত আগামী ২৮ ও ২৯ অক্টোবর সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

বুধবার যারা সাক্ষ্য দিয়েছেন তারা হলেন- আবদুল মতিন, আবদুল কাইয়ূম ও ঈমান আলী। এর আগে গত ৩০ সেপ্টেম্বর সাক্ষ্য দেন মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান। ওই মামলায় ১৭১ জনের সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে বলে জানিয়েছেন পিপি কিশোর কুমার কর। গত ১৩ সেপ্টেম্বর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরীসহ ৩২ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

না’গঞ্জে সড়ক দুর্ঘটনায় সিএনজি চালকসহ নিহত ৬

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২১ অক্টোবর ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে তিনটি স্থানে সড়ক দুর্ঘটনায় সিএনজি চালকসহ ৬ জন নিহত হয়েছে। জানা গেছে, বুধবার ভোর ৫টায় সাইনবোর্ড এলাকায় অজ্ঞাত একটি যানবাহন একটি সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হয় রূপগঞ্জের দক্ষিণ রূপসী এলাকার সিএনজিচালক সাগর (২৫), একই এলাকার যাত্রী মিন্টু (৪০), চনপাড়া এলাকার দেলোয়ার হোসেন (৩৫) ও বরাব এলাকার আল-আমিন (১৮)।

এদিকে মঙ্গলবার রাত ১২টায় একই সড়কের কাঁচপুর ব্রিজের পশ্চিম ঢালে শিমরাইল এলাকায় একটি অজ্ঞাত যানবাহনের চাপায় পিষ্ট হয়ে চুয়াডাঙ্গা জেলার জীবননগরের শাপলাকলিপাড়া এলাকার হাবিল উদ্দিন খন্দকারের ছেলে মমিনুল ইসলাম। অপরদিকে বুধবার সকাল ১০টায় একই সড়কের সানারপাড় এলাকায় একটি যাত্রীবাহী বাসের চাপায় লক্ষ্মীপুর জেলার রামগতি থানার বালুরচর এলাকার মাইনউদ্দিন হাওলাদার (৫৫) নিহত হয়।

বরিশালে এনজিও কর্মকর্তাসহ ২

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, জেলার আগৈলঝাড়া উপজেলায় বুধবার সকালে দুটি সড়ক দুর্ঘটনায় স্বেচ্ছাসেবী এনজিও ওয়ার্র্ল্ড ভিশনের এক কর্মকর্তাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ ওয়ার্র্ল্ড ভিশনের আগৈলঝাড়ার (এডিপি) শিশু সুরক্ষা প্রকল্পের কর্মকর্তা রীনা রায় (২৫) ও ব্যবসায়ী হীরালাল হালদার (৫৫)।

জানা গেছে, রীনা রায় ও তার সহকর্মী মিন্টু আন্থনী বৈরাগী সকাল নয়টার দিকে অফিস থেকে ভ্যানযোগে কর্মস্থল বাকাল যাচ্ছিলেন। পথিমধ্যে বাকাল ১নং ব্রিজসংলগ্ন এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অটো টেম্পোর সঙ্গে ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হন।

দিনাজপুরে সাবেক সেনা সদস্য

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের চুনিয়াপাড়ায় বুধবার দুপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আশরাফ আলী নামে এক সাবেক সেনাসদস্য নিহত হয়েছেন। বুধবার দুপুর ১২টায় দিনাজপুর শহর অভিমুখী মোটরসাইকেল আরোহী আশরাফকে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় আশরাফের সঙ্গে থাকা পুত্র শিশির হোসেন আহত হয়। তাকে দিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর ওই সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

গাইবান্ধায় পথচারী

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, সদর উপজেলার খোলাবাড়ি বাজারের পূর্বপাশে বুধবার দুপুরে সাদুল্যাপুর-গাইবান্ধা সড়কে সিএনজিচালিত অটোরিক্সার ধাক্কায় ওয়াহেদুল ইসলাম (৪২) নিহত হয়েছেন। নিহত ওয়াহিদুল ইসলাম হেঁটে খোলাবাড়ি বাজারে যাওয়ার সময় একটি অটোরিক্সা তাকে ধাক্কা দেয়।