২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিরাপত্তার কোন ঘাটতি নেই বাংলাদেশে ॥ ইতালির রাষ্ট্রদূত

কূটনৈতিক রিপোর্টার ॥ ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা বলেছেন, বাংলাদেশে নিরাপত্তার কোন কমতি নেই, এ দেশ খুবই ভাল। সব ধর্মের মানুষের জন্যই বাংলাদেশ নিরাপদ। বুধবার রাতে গুলশান-বনানী সার্বজনীন পূজা কমিটির আয়োজনে ম-প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় তার সঙ্গে থাকা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, একাত্তর সালের চেতনাকে কাজে লাগিয়ে অর্থনৈতিক মুক্তির জন্য আমাদের এখন কাজ করে যেতে হবে। ধর্ম-বর্ণ নির্বিশেষে কাজ করতে হবে। তবে কিছু দুষ্টু প্রকৃতির লোক দেশে আছে। তাদের এড়িয়ে চলতে হবে। সেই সঙ্গে খেয়াল রাখতে হবে কোন সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, তাদের প্রতিহত করতে হবে। আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। উৎসবও সবার। তাই হচ্ছে দেশে। এটি খুবই ভাল লক্ষণ।

ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা বলেন, বাংলাদেশে এ ধরনের আয়োজন খুবই মজার। এটি সুন্দর দেশ। নিরাপত্তার কোন কমতি নেই এখানে। বাংলাদেশের এ ধরনের আয়োজনে আসতে পেরে আমি বেশ খুশি।

তোফায়েল আহমেদ বলেন, ইতালির সঙ্গে আমাদের বন্ধুত্বের সম্পর্ক। ব্যবসায়িক ক্ষেত্রে তারা আমাদের অন্যতম সহযোগী। এ প্রেক্ষিতে রাষ্ট্রদূতও জানান, বাংলাদেশ তাদের ভাল বন্ধু, ভবিষ্যতে এ সম্পর্ক আরও এগিয়ে যাবে।