২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পূজামণ্ডপে পাহারা অব্যাহত রাখার আহ্বান নাসিমের

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের নেতাকর্মীদের পূজাম-পগুলোয় পাহারা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সারা বিশ্বের কাছে অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ বাংলাদেশের ভাবমূর্তিকে আরও ঊর্ধে তুলে ধরতে ধর্মবর্ণ নির্বিশেষে সব মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। কোনভাবেই অশুভ শক্তি যেন মাথাচাড়া দিতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

বুধবার ঢাকার মিরপুর কেন্দ্রীয় মন্দিরে দুর্গাপূজা পরিদর্শনকালে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক শিখা চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক শুভাশীষ বিশ্বাস, মিরপুর কেন্দ্রীয় মন্দিরের সভাপতি সুজিত কুমার রায়, সাধারণ সম্পাদক নিখিল বিশ্বাস। ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, কয়েক বছর যাবত দেশের সর্বত্র শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালিত হচ্ছে। ১৪ দলের নেতাকর্মীরা পূজাম-পে নিরাপত্তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করছে। তিনি পূজা পরিচালনা কমিটি, পূজারী ও ভক্তদের উদ্দেশে বলেন, যখনই দেখবেন পূজায় বিশৃঙ্খলার অপচেষ্টা হচ্ছে তখনই আইনশৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী লীগ ও ১৪ দলীয় নেতাকর্মীদের খবর দেবেন। মনে রাখতে হবে, একাত্তরে সকল ধর্মের মানুষ দেশ স্বাধীন করতে রক্ত ঝরিয়েছে। এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রীস্টান সকলের। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়া থামিয়ে দেয়ার কোন ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু বলতে কোন কিছু নেই। এ জাতীয় শব্দ নির্যাতন ও হামলার জন্য ব্যবহার করা যায়। এ ধরনের হামলা-নির্যাতন কেন হবে? সরকার কখনই এটা বরদাশত করবে না।