২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেষ আটে পাভলিউচেঙ্কোভা, ছিটকে পড়েছেন পেনেত্তা

স্পোর্টস রিপোর্টার ॥ সঠিক পথেই এগুচ্ছেন ক্রেমলিন কাপের বর্তমান চ্যাম্পিয়ন এ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা। দারুণ জয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেন তিনি।

বুধবার দ্বিতীয় পর্বে চেক প্রজাতন্ত্রের লুসি সাফারোভাকে হারিয়ে শেষ আটে জায়গা করে নেন তিনি। রাশিয়ান তারকা পাভলিউচেঙ্কোভা এদিন ৬-১, ৬-৭ এবং ৬-৩ গেমের কঠিন লড়াইয়ে পরাজিত করেন চেক প্রজাতন্ত্রের দ্বিতীয় বাছাই সাফারোভাকে।

বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ২৯তম অবস্থানে এ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভার। কিন্তু পারফরমেন্সে বছরের শুরু থেকেই নিষ্প্রভ ছিলেন তিনি। এই মৌসুমের প্রথম সাফল্য পেয়েছেন গত সপ্তাহে। লিঞ্জ ওপেনে বছরের প্রথম শিরোপা জয়ের স্বাদ পান তিনি।

এদিকে এ্যানাস্তাসিয়া জয়ের দেখা পেলেও কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়েছেন ফ্লাভিয়া পেনেত্তা। মূলত ইনজুরির কারণেই সরে দাঁড়ান তিনি। এর ফলে ওয়াকওভারে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেন ইউক্রেনের অখ্যাত খেলোয়াড় লিসিয়া সুরেঙ্কো।

বুধবার মস্কোর ক্রেমলিন কাপের দ্বিতীয় পর্বে ইতালিয়ান তারকা পেনেত্তা ৬-২ এবং ৬-৪ গেমে রাশিয়ার দারিয়া গ্যাব্রিলোভাকে পরাজিত করে শেষ আটে জায়গা করে নিয়েছিলেন।