২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগের অর্জন নস্যাত করার কোন শক্তিই টিকতে পারবে না ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বাংলাদেশের যে কোন অর্জন দেশের একটি অশুভ শক্তি সহ্য করতে পারে না উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নযন ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে। আওয়ামী লীগের এই অর্জন নস্যাত করার কোন শক্তিই এ দেশে টিকে থাকতে পারবে না। আওয়ামী লীগের পরীক্ষিত নেতাকর্মী এবং জনগণই তা প্রতিহত করবে। তিনি বৃহস্পতিবার সিরাজগঞ্জের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেছেন।

তিনি দুপুরে প্রথমেই যান সিরাজগঞ্জ সদর উপজেলার খোকসাবাড়িতে ১০ শয্যা বিশিষ্ট উপস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে। সেখানে পরিদর্শন শেষ তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জামায়াত ইসলামকে ইঙ্গিত করে বলেছেন- যারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে বিরোধিতা করেছিল সেই অশুভ শক্তি, একটি রাজনৈতিক দলের মদদে নানা ষড়যন্ত্র ও চক্রান্তে মাঠে নেমেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যখন দেশের উন্নয়নে বিশ্ব দরবারে নন্দিত হচ্ছেন, স্বাস্থ্য ও মাতৃ সেবা, পরিবেশ উন্নয়ন এবং আইসিটি উন্নয়নে পুরস্কৃত হচ্ছেন। ঠিক তখনই সেই ’৭১-এর অশুভ শক্তি রাজনৈতিক প্রেতাত্মারা মাঠে নেমেছেন। দেশকে অস্থিতিশীল করার জন্য বাংলাদেশে বসবাসরত বিদেশীদের হত্যার মতো জঘন্য কাজে লিপ্ত হয়েছেন। এরপর তিনি রতনকান্দি ইউনিয়নের বাহুকায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন এবং ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বিভাগের কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি কাজিপুরে সীমান্ত বাজারে স্বাস্থ্য বিভাগের নির্মাণাধীন আইএইচিটি ভবনের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান মিঞা, পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম ও ডেপুটি সিভিল সার্জন ডাঃ আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

খোকসাবাড়ি উপস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রী আন্তঃবিভাগে কোন রোগী ভর্তি না থাকায় অসন্তোষ প্রকাশ করেন। তবে সংশ্লিষ্ট ডাক্তার এর জবাবে বলেন উপস্বাস্থ্য কেন্দ্রটি শহর সংলগ্ন হওয়ায় রোগীর ভর্তির সংখ্যা কম। কিন্তু বহিঃবিভাগে প্রতিদিন প্রচুর রোগীর সমাগম হয়। মন্ত্রী পরে এই হাসপাতাল চত্বরে একটি টিবি হাসপাতাল নির্মাণের ঘোষণা দেন।

সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগের সিনিয়র এই নেতা সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ অফিসে এক কর্মিসভায় বক্তব্য দেন। সেখানে তিনি আওয়ামী লীগসহ ১৪ দলের নেতাকর্মীদের সাম্প্রদাযিক সম্প্রীতির এই দেশে সার্বজনীন দুর্গোৎসব যেন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় সেদিকে নজর রাখার নির্দেশ দেন। তিনি বলেছেন- এদেশে বার বার স্বৈরশাসকেরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে। জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর খুনী মোশতাক ও জেনারেল জিয়া ক্ষমতা দখল করে ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উদ্ভব হয়েছে। হিন্দু সম্প্রদায়ের সনাতন ধর্মাবলম্বীসহ সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের সুযোগ পেয়েছে। সভায় দলের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সিরাজুল ইসলাম খান বিমল কুমার দাসসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।