১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্গাপূজা এদেশের সকল সম্প্রদায়ের উৎসব ॥ পঙ্কজ শরণ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২২ অক্টোবর ॥ বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ বলেছেন, দুর্গাপূজা বাংলাদেশের সক সম্প্রদায়ের উৎসব। এই উৎসব এদেশে সুন্দরভাবে পালিত হচ্ছে। সরকারের সহায়তায় দেশে হাজার হাজার ম-পে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার পূজাম-প পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে তিনি কুমুদিনী চত্বরে পৌঁছলে কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা তাঁকে স্বাগত জানান। এরপর তিনি ভারত সরকারের সহায়তায় নির্মিত কুমুদিনী হাসপাতালের পয়ঃপদ্ধতি, পয়ঃব্যবস্থা প্রকল্প এবং দূষিত জল বিশুদ্ধকরণ প্রকল্প এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন ফলক উন্মোচন করেন।

এ সময় কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক দুলাল চন্দ্র পোদ্দার উপস্থিত ছিলেন।

পরে তিনি ভারতেশ্বরী হোমস ও ঐতিহ্যবাহী দানবীর রণদা প্রসাদ সাহার পূজাম-প পরিদর্শন করেন। সেখানে তিনি ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এদিকে পূজাম-প পরিদর্শনের জন্য দেশী-বিদেশী পর্যটকেরা কুমুদিনী চত্বরে ভিড় করেন। এর মধ্যে স্থানীয় সাংসদ মোঃ একাব্বর হোসেন, সাবেক চীফ হুইপ সাংসদ আবুল হাসনাত আব্দুল্লাহ, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আহমেদ পূজাম-প পরিদর্শন করেন।