২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • বেতাগীতে শেখ রাসেলের জন্মদিন পালন

নিজস্ব সংবাদদাতা,বরগুনা, ২২ অক্টোবর ॥ দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে সম্প্রতি বেতাগী উপজেলার সরিষমুড়ি ইউনিয়নের মায়ারহাটে প্রতিষ্ঠিত শহীদ শেখ রাসেল স্মৃতি সমাজকল্যাণ পাঠাগারের আয়োজনে শেখ রাসেলের ৫২তম জন্মদিন পালন করা হয়েছে। প্রতিষ্ঠাতা সভাপতি ইদ্রিসুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য ও প্রধান উপদেষ্টা শওকত হাচানুর রহমান রিমন। বিশেষ অতিথি ছিলেনÑ আওয়ামী লীগ নেতা রুহুল আমীন, আজাহার মোল্লা, মোতালেব মৃধা, জব্বার ডিলার, সিদ্দিকুর রহমান মোল্লা, কবির মৃধা ও সরিষামুড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান মিজান মৃধা।

যশোরে রেলপথের আরেকটি থানা হচ্ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলা রেলওয়ের একটি নতুন থানা হচ্ছে। যশোরে ৮ উপজেলায় ৮টি এবং বেনাপোল পোর্টে স্বতন্ত্র একটি থানা মিলিয়ে মোট ৯টি থানা রয়েছে। যশোরে জিআরপির নতুন থানা হলে জেলায় মোট থানার সংখ্যা দাঁড়াবে ১০টি। যশোর রেলস্টেশনে জিআরপির একটি ফাঁড়ি আছে। এটি খুলনা জিআরপি থানাধীন। যশোরে জিআরপির নতুন থানা হলে খুলনার পরিবর্তে সব কার্যক্রম যশোরে হবে। যশোর ফাঁড়িকে থানায় রূপান্তর করার প্রস্তাবনা পুলিশের সর্বোচ্চ পর্যায়ে দেয়া হয়।

রাজবাড়ীতে সাত শ’ গ্রাহককে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২২ অক্টোবর ॥ পল্লীবিদ্যুত সমিতির উদ্যোগে বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ৫ গ্রামের ৭শ’ পরিবারে বিদ্যুত সংযোগ প্রদান করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য জিল্লুল হাকিম বুধবার সন্ধ্যায় বাধুলি খালকুলা দাখিল মাদ্রাসা চত্বরে এ বিদ্যুত সঞ্চালন লাইনের উদ্বোধন করেন। জেলা পল্লী বিদ্যুত সমিতির সভাপতি একেএম আতাউর রহমানের সভাপতিত্বে এক সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান, ইউনুছ আলী সরদার, একেএম ফরিদ হোসেন এবং পল্লী বিদ্যুতের ভারপ্রাপ্ত জিএম গোলাম আহমেদ। সংসদ সদস্য পরে দাখিল মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন।

ডিসেম্বরে আশুজিয়া স্কুলের পুনর্মিলনী

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আশুজিয়া জেএনসি ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি ও পুনর্মিলনী আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

৩১ অক্টোবর পর্যন্ত নিবন্ধন (ফি-৩০০ টাকা) করা যাবে। এ বিষয়ে যোগাযোগ: স্কুলের প্রধান শিক্ষক এজাহারুল ইসলাম (০১৭২১৭২৪৮৮৮) এবং ঢাকায় শিশির কর (০১৭১২৫৭৯৬৯৬) ও কাজী আলম (০১৭১৭৬০০৫৪৮)।

Ñ বিজ্ঞপ্তি

ঝিনাইদহে জিহাদী বই ও ককটেলসহ ২ শিবিরকর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২২ অক্টোবর ॥ ঝিনাইদহ শহরের হামদহ এলাকার দিশারীপাড়া থেকে বিপুল পরিমাণ জিহাদী বই ও সাতটি তাজা ককটেলসহ দুই শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে তাদের আটক করা হয়। সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান জানান, নাশকতা সৃষ্টির জন্য দিশারীপাড়ার জামায়াত নেতা ইসমাইল হোসেনের বাড়িতে গোপন বৈঠক চলছে- এমন সংবাদ পায় পুলিশ। পরে অভিযান চালিয়ে সেখান থেকে শরিফ হোসাইন ও আবুল বাশার নামে দুই শিবিরকর্মীকে আটক করা হয়। সে সময় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ জিহাদী বই ও সাতটি ককটেল উদ্ধার করা হয়। শরিফ হোসাইন জামায়াত নেতা ইসমাইল হোসেনের ছেলে ও আবুল বাশার চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মাধবপুর গ্রামের তৈয়ব আলী ব্যাপারীর ছেলে।

মেছো বাঘের শাবক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২২ অক্টোবর ॥ নওমালা আবদুর রশিদ খান ডিগ্রী কলেজের দোতলা ভবনের চিলিকোটা থেকে তিনটি মেছো বাঘের সাবক আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সাবকগুলো আটক করা হয়। জানা গেছে, কর্মচারী শহজাহান গাজী কলেজের দোতালা ভবনের চিলিকোঠার রুমে সাবকগুলো দেখতে পান। এরপর তিনি একই কলেজের অপর দুই কর্মচারী সেলিম গাজী ও রহিম মোল্লার সহযোগিতা নিয়ে সাবকগুলো উদ্ধার করেন।

শারদ উৎসবের সাময়িকী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সাহিত্য সাময়িকী ‘শারদ উৎসব’ সংখ্যার মোড়ক উন্মোচন বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। বার্থী তাঁরা মায়ের মন্দির প্রাঙ্গণে অগ্রণী ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রধান অতিথি হিসেবে মোড়ক উন্মোচন করেন। চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সভাপতি জহুরুল ইসলাম জহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ আলাউদ্দিন মিলন, কবি শিকদার রেজাউল করিম, মণীষ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

বরিশালে পূজা প্রাঙ্গণে হামলা ॥ পুলিশসহ আহত ১০

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নারীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় সার্বজনীন দুর্গাপূজার অনুষ্ঠানে চিহ্নিত বখাটেরা হামলা চালিয়ে দায়িত্বরত এক পুলিশ সদস্যসহ কমপক্ষে ১০জনকে আহত করেছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের সমরসিংহ সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গণে। মন্দিরের পূজা উদ্যাপন কমিটির সভাপতি সুশান্ত বকসি জানান, রাত নয়টার দিকে মন্দির প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে নারীদের উত্ত্যক্ত শুরু করে ডুমুরিয়া গ্রামের সাবেক ইউপি সদস্য আশরাফ আলী সরদারের বখাটে পুত্র সোহেল সরদার।

মেলান্দহে হত্যাকারীর বাড়িতে পুঁতে রাখা স্কুলছাত্রের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২২ অক্টোবর ॥ মেলান্দহে নবম শ্রেণীর এক স্কুলছাত্রকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ হত্যাকারীর নিজ বসতবাড়ির নিচে পুঁতে রাখার ঘটনা ঘটেছে। ঘটনার ২০ দিন পর পুলিশ বুধবার রাতে হত্যাকারীর বাড়ির মাটির নিচ থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে। জামালপুরের পুলিশ সুপার বৃহস্পতিবার দুপুরে তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, মেলান্দহের শিহাটা গমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্র হাবিবুর রহমান ২ অক্টোবর রাতে বাড়ি থেকে নিখোঁজ হয়।

বান্দরবান সীমান্তে

সন্ত্রাসীর লাশ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান থেকে জানান, রুমা উপজেলার সীমান্ত থেকে এক সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে যৌথবাহিনী। জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে উপজেলা সীমান্তের সে প্রু পাড়ার ১ কিলোমিটার দূরের পাহাড় থেকে সামরিক বাহিনীর আদলে পোশাক পরিহিত এক সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে যৌথ বাহিনী।

সড়ক দুর্ঘটনায়

চার শ্রমিকসহ

নিহত ৯

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় কেরানীগঞ্জে ৪ ভ্যানযাত্রী, রাজশাহী ও দিনাজপুরে ৪ ভটভটি যাত্রী এবং চাঁপাইনবাবগঞ্জে এক পথচারী নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদেরÑ

কেরানীগঞ্জ ॥ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের রাজেন্দ্রপুরের মোল্লারপুল এলাকায় বুধবার গভীর রাতে যাত্রীবাহী বাস চাপায় ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘাতক বাসটি আটক করেছে। নিহতরা হচ্ছে দুলাল হোসেন (৪৫), মোজাম্মেল হক (৬০), আব্দুর রহিম (৪০) ও শামসুল হক (৬৫)।

রাজশাহী ॥ গোদাগাড়ীতে যাত্রীবাহী বাস ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। নিহতরা ভটভটির যাত্রী। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের ফরাদপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, গোদাগাড়ী উপজেলার আনপনগর গ্রামের মোসলেম আলীর ছেলে আনারুল ইসলাম (৩৫) ও আবদুর রহমানের ছেলে দেলোয়ার হোসেন (৪০)।

দিনাজপুর ॥ ট্রাক-ভটভটি সংঘর্ষে ২ গরু ব্যবসায়ী নিহত ও ১০ জন হয়েছেন। দুর্ঘটনায় মারা গেছে ৩টি গরু। উত্তেজিত জনতা ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে।

চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বৃহস্পতিবার সকালে ট্রাক্টরের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছে। নিহত ব্যক্তি হলেন নাচোল উপজেলার ভেরেন্ডি সাহারপুকুর গ্রামের বাদল প্রামাণিক (৪৫)।

নিজাম-হাসিনা

ফাউন্ডেশনের বিশ্ব

দৃষ্টি দিবস পালন

বিশ্ব দৃষ্টি দিবস-২০১৫ উদযাপন উপলক্ষে ‘সবার জন্য চক্ষু সেবা’ এই সেøাগানে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে বৃহস্পতিবার দ্বীপ জেলা ভোলা শহরের উকিলপাড়ায় অবস্থিত নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতাল বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। এতে ছিলÑ হাসপাতালে পূর্বের অপারেশনকৃত রোগীদের সংবর্ধনা, বর্ণাঢ্য র‌্যালি ও বিশেষ আলোচনা সভা। ফাউন্ডেশনের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালিতে উপস্থিত ছিলেনÑ সেলিম রেজা, আব্দুল মমিন টুলু, ডাঃ আব্দুল মালেক ও ডাঃ এমআর খান। Ñবিজ্ঞপ্তি

মুন্সীগঞ্জে বস্ত্র

বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের ইদরাকপুরে ১০০ পরিবারের মধ্যে নতুন শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার লক্ষ্মী নারায়ণ জিউর মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এডিসি কুদ্দুস আলী সরকার। পূজা কমিটির সভাপতি ও এপেক্সের লাইভ গবর্নর পিএনপি অভিজিৎ দাস ববির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ¦ল ও এপিপি এড শামসুন নাহার শিল্পী প্রমুখ।

চালককে হত্যা করে

ট্রাক ছিনতাই

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ২২ অক্টোবর ॥ গতকাল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী ব্রিজের কাছে বিন্যাদাইর এলাকায় এক ট্রাকচালককে শ্বাসরোধ করে হত্যা করে ট্রাক ছিনতাই করেছে দুর্বৃত্তরা। এ সময় নিহতের ছেলে হাসানকেও (১৮) শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে।

বৃহস্পতিবার ভোর চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালকের নাম জাহাঙ্গীর হোসেন (৪০)। তিনি বগুড়া জেলা সদরের ছোট কুমুরিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে। পুলিশ জানায়, ট্রাকটি বুধবার চট্টগ্রাম থেকে বগুড়া যাচ্ছিল। ট্রাকটি ইউনিলিভার কোম্পানির হুইল পাউডার বহন করছিল।

পরিবেশবান্ধব সার

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২২ অক্টোবর ॥ কেউ গোবর সংগ্রহ করছে। কেউ বা কেঁচো সংগ্রহে ব্যস্ত। আবার কেউ গোবর ও কেঁচো মিশ্রিত প্রাকৃতিক পরিবেশবান্ধব কম্পোস্ট সার তৈরি করে রোদে শুকানোসহ বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন কৃষক-কিষানী ও খামারি। এ সার তৈরিতে উৎপাদন খরচ খুবই কম হওয়ায় ভোলা সদরের ভেদুরিয়া, ভেলুমিয়া ও পরানগঞ্জের ২ শতাধিক কৃষক এ সার প্রস্তুত করে সফলতার মুখ দেখছেন।

মন্দির পরিদর্শন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২২ অক্টোবর ॥ রাজশাহী অফিসের ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র ও তাঁর সহধর্মিণী সীমা মিত্র বৃহস্পতিবার দুপুরে নিয়ামতপুর উপজেলার শিবপুর বারোয়ারী দুর্গামন্দিরসহ বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন। দুপুর ১২টার দিকে দেশের চতুর্থ স্থান অধিকারী পূজাম-প নিয়ামতপুর উপজেলার শিবপুর বারোয়ারী দুর্গামন্দিরে তাঁরা পূজায় অংশ নেন।

বাংলাদেশ ভার্সিটিতে ফ্রি মেডিক্যাল চেকআপ

বাংলাদেশ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস আদাবরে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল চেকআপ বুধবার অনুষ্ঠিত হয়েছে। এর উদ্বোধন করেন ভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি ইঞ্জিনিয়ার এমএ গোলাম দস্তগীর। এ সময় উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের উপদেষ্টা প্রফেসর ফরিদা বেগম, রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব), বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। ফার্মেসি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা প্রদান ক্যাম্পে মোহাম্মদপুরের আদাবর, ঢাকা উদ্যান এলাকায় বসবাসরত প্রায় এক হাজার সাধারণ মানুষের রক্তের গ্রুপ পরীক্ষা, ব্লাড প্রেসার নির্ণয়, রক্তের গ্লুকোজ নির্ণয়, হিমোগ্লোবিন পরীক্ষা, ওজন ও উচ্চতা নির্ণয় এবং সাধারণ স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সেবা প্রদান করে থাকে। -বিজ্ঞপ্তি।