২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শারদীয় উৎসবে মন্ডপে ছিল উপচে পড়া ভিড়

শারদীয় উৎসবে মন্ডপে ছিল উপচে পড়া ভিড়

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ বিসর্জনের সুর! হিন্দু সম্প্রদায়ের দুর্গা মা আবার চলে যাবেন এক বছরের জন্য। তাই মন ভার হয়ে ওঠেছে সবার। আজ শুক্রবার বিকালে বিসর্জনের মধ্যে দিয়ে শারদীয় পুজোর সমাপ্তি ঘটবে। সকলে প্রস্তুত হচ্ছেন দুর্গা প্রতিমার ভাসানের জন্য।

ঢাকের বাদ্য আর উলুধ্বনি, ধূপের গন্ধ আর ধোঁয়ায় শারদীয় দুর্গাপুজা মহা আনন্দে সারা দেশের ন্যায় উত্তরাঞ্চলের রংপুর বিভাগের আট জেলার পাঁচ হাজার ৮টি মন্ডপে শুরু হয়েছিল বোধনের মধ্যে দিয়ে গত ১৮ অক্টোবর থেকে।

এবার উত্তরাঞ্চলের রংপুর বিভাগের আট জেলার ৫ হাজার ৮টি মন্ডপে শারদীয় দুর্গা পুজার মন্ডপের মধ্যে দিনাজপুরে এক হাজার ১৮১টি, রংপুরে ৮২৬টি,নীলফামারীতে ৮১৫টি,গাইবান্ধায় ৫৮২টি, কুড়িগ্রামে ৪৯১টি, লালমনিরহাটে ৪০৯টি, ঠাকুরগাঁওয়ে ৪৩২টি, এবং পঞ্চগড়ে ২৭১টি স্থাপিত করা হয়েছিল।

আইনশৃংখলা পরিস্থিতি ছিল অত্যান্ত সুন্দর।

এদিকে নবমীর দিনে বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি নীলফামারীর বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শন করেন। এ সময় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছিলেন, শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার। সারাদেশে ২৯ হাজার মন্ডপে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে শারদীয় পূজা হচ্ছে, কোথাও কোনো সমস্যা হয়নি। এই পরিবেশই প্রমাণ করেছে বাংলাদেশে নিরাপত্তা নিয়ে যারা প্রশ্ন তুলের তা অমূলক ও অযৌক্তিক।