২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগেরহাটে পনেরো হাজার কোটি টাকার মেগা উন্নয়ন প্রকল্প

বাগেরহাটে পনেরো হাজার কোটি টাকার মেগা উন্নয়ন প্রকল্প

স্টাফ রিপোর্টার, বাগেরহাট॥ প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আবুল কালাম আজাদ বলেছেন, মংলা বন্দরের আধুনিকায়ন ও রামপাল বিদ্যুৎ কেন্দ্রসহ বাগেরহাটে পনেরো হাজার কোটি টাকার মেগা উন্নয়ন প্রকল্প সরকার গ্রহন করেছে। এসব প্রকল্পের কাজ ২০১৯ সালের মধ্যে শেষ হবে। ফলে জতীয় অর্থনৈতিক উন্নয়নে আরও সমৃদ্ধি আসবে।’ শুক্রবার বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, অত্যাধুনিক প্রযুক্তিতে নির্মানের ফলে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিবেশের কোন ক্ষতি করবে না। বরং জাতীয় অগ্রগতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ মংলা বন্দর-সহ বিশ^ ঐতিহ্য ষাটগম্বুজ ও সুন্দরবন নিয়ে প্রাকৃতিক সম্পদে ভরপুর বাগেরহাট জেলার আগ্রগতির উজ্বল সম্ভবনার উল্লেখ করে তিনি উন্নয়নের স্বার্থে সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের সমন্বিতভাবে আন্তরিকতার সাথে কাজ করার আহব্বান জানান।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও ৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, ৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, ২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হ্যাপী বড়াল, খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ সহ বিভিন্ন মন্ত্রনালয়ের সচিববৃন্দ। বাগেরহাট জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র সহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ সভায় অংশ নেয়।