২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আশুরার চেতনায় গণতন্ত্র ফেরানোর আহ্বান খালেদার

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ এখন অন্যায়, অবিচার আর অনাচারে ভরে গেছে। এদেশে এখন মানুষ সুবিচার পায় না। তাই অন্যায়ের বিরুদ্ধে লড়তে ১০ মহররমের আত্মত্যাগের চেতনা বুকে ধারণ করে গণতন্ত্র ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শুক্রবার পবিত্র আশুরা উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “অন্যায়, অবিচার, অন্যায্য, অবৈধ অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া প্রতিটি মানুষের কর্তব্য। ইসলাম আমাদের সে শিক্ষাই দেয়। মহানবী (সা.)ও অন্যায়কে প্রতিহত করতে নির্দেশ দিয়ে গেছেন।”

তিনি বলেন, “মহানবীর উম্মত হিসেবে যেকোনো গণবিরোধী ক্ষমতাসীন গোষ্ঠীর কৃত অনাচার এবং অবৈধ ক্ষমতার দাপটে মানুষকে দমিয়ে রাখার দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আমাদের কর্তব্য। তাই দুঃশাসনের বিরুদ্ধে লড়তে মহররমের চেতনায় গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষা নিশ্চিত করতে হবে।”

বিএনপির চেয়ারপারসন বলেন, “১০ মহররম সারা বিশ্বের মুসলিম উম্মাহর জন্য একটি অত্যন্ত তাৎপর্যময় দিন। পবিত্র আশুরার এ দিনে ঘটে এক শোকাবহ ঘটনা। অন্যায় আর অবিচারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হজরত ইমাম হোসেন (রা.) এই দিনে শহীদ হন। কারবালা প্রান্তরে সেই হৃদয়বিদারক ঘটনা আজও মানুষকে কাঁদায় এবং বেদনার্ত করে। সত্য ও ন্যায়ের জন্য তার আত্মত্যাগ বাংলাদেশসহ মানবজাতির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে।”