২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় শোবার ঘরে ঢুকে হিন্দু ব্যবসায়ী ও তার স্ত্রীকে জবাই

  • প্রতিবাদে বাদ্যবাজনা ছাড়াই প্রতিমা বিসর্জন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ও দুর্গাপুর, ২৩ অক্টোবর ॥ দুর্গাপুরের মধ্যবাজারে কোটিপতি হিন্দু ব্যবসায়ী দম্পতিকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহতরা হলেন ব্যবসায়ী অরুণ কুমার সাহা (৭৪) ও তার স্ত্রী হেনা রানী সাহা (৬৫)। এ হত্যাকা-ের ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়সহ এলাকাবাসীর মনে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। প্রতিবাদে স্থানীয় পূজা উদ্যাপন কমিটি দুর্গাপুরে কোনরূপ বাদ্যবাজনা ছাড়াই প্রতিমা বিসর্জনের সিদ্ধান্ত নেয়। স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত অরুণ কুমার সাহা দুর্গাপুর মধ্যবাজারের তিনতলা মার্কেট সূবর্ণা প্লাজা ও সূবর্ণা বস্ত্রালয়ের মালিক। অরুণ কুমার ও স্ত্রী হেনা রানী সূবর্ণা প্লাজার তৃতীয় তলায় (নিজবাসা) থাকতেন। এই দম্পতির বড় ছেলে সুজিত কুমার সাহা বৃহস্পতিবার পারিবারিক কাজে ঢাকা যান। ছোট ছেলে সুদীপ সাহা ইতালি থাকেন। শুক্রবার সারাদিন তাদের কোন খোঁজ না পেয়ে বিকেল আড়াইটার দিকে অরুণের ছোট ভাই অজিত কুমার সাহার স্ত্রী সুচিত্রা রানী সাহা তৃতীয় তলার ওই বাসায় যান। দরজা খোলা অবস্থায় দেখে তিনি ভেতরে ঢুকে পৃথক দু’টি কক্ষের মেঝেতে দু’জনের জবাই করা, রক্তাক্ত এবং ক্ষতবিক্ষত লাশ দেখতে পান। পরে তার আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে ঘটনাস্থলটি ঘিরে ফেলে এবং লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

জানা যায়, দুর্বৃত্তরা হত্যাকা- ছাড়াও বাসার আসবাবপত্র তছনছ করে রেখে যায়। নিহতদের রক্তে পুরো ঘর ভেসে যায়। ব্যবসায়ী দম্পতি হত্যার খবর ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তাদের বাসার সামনে হাজারো ব্যবসায়ী ও এলাকাবাসী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে স্থানীয় সাংসদ ছবি বিশ্বাস গিয়ে এলাকাবাসীকে শান্ত করেন। তিনি ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকা-ে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেন। এ ঘটনার পর স্থানীয় হিন্দু সম্প্রদায়ের পূজার আনন্দ ম্রিয়মাণ হয়ে যায়।

নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান প্রামাণিক ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ সুপার জানান, এখনও পর্যন্ত আমরা ঘটনাটির কোন ক্লু পাইনি। তবে ক্লু উদ্ধারসহ জড়িতদের গ্রেফতারের জন্য আমরা তৎপরতা শুরু করেছি। ঘটনাটি খুবই রহস্যজনক বলে তিনি জানান।

নির্বাচিত সংবাদ