২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ওয়াকিং বাইসাইকেল’

সাইকেল চালানো এবং হাঁটা একসঙ্গেই হয়ে যাবে। কেননা, না হাঁটলে যে সাইকেলই চলবে না। হ্যাঁ, এ রকমই এক বাইসাইকেল বাজারে এনেছে ‘লোপিফিট’ নামের একটি কোম্পানি। যেটার নাম ‘ওয়াকিং বাইসাইকেল’। আর এর ওপর হাঁটলেই দিব্যি চলবে সাইকেলটি। সাইকেলটি মূলত ই-বাইক। এটাতে আছে ছোট্ট আকারের ট্রেডমিল। ট্রেডমিলে আরোহী হাঁটতে শুরু করলেই চলবে সাইকেল। হাঁটার গতি যেমন হবে সাইকেলের গতিও তেমন হবে। অথাৎ কেউ যদি সাইকেলের গতি বাড়াতে চান তবে তাকে জোর কদমে হাঁটতে হবে।

ওয়াকিং সাইকেলের ট্রেডমিলের নিচে আছে সেন্সর। আপনি যখন ট্রেডমিলের ওপর দাঁড়িয়ে সামনের দিকে হাঁটতে শুরু“করবেন অমনি সাইকেলটির ইলেকট্রিক ডিভাইসে সিগন্যাল পৌঁছে যাবে। চালু হয়ে যাবে মোটর। মোটর আপনার হাঁটার গতি বজায় রাখবে। আপনি যদি দাঁড়িয়ে থাকেন তখনও চলতে থাকবে সাইকেলটি। এজন্য আছে ফ্রি হুইল ফাংশন। অন্যদিকে এটাকে থামাতে হলে ব্রেক কষতে হবে।

লোপিফিটের সাইকেলটি পাঁচটি ভিন্ন ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। স্টিল ফ্রেমের এই সাইকেল দেখতে যেমনি আকর্ষণীয় তেমনি চড়তেও আরাম। আরোহীর উচ্চতা অনুযায়ী হাতল ছোট-বড় করা যায়। হাতলে আছে ছোট আকারের ডিসপ্লে। যেখানে বাইকের গতি, ব্যাটারির চার্জের পরিমাণ জানা যাবে। সূত্র: ইন্টারনেট