২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিয়েনায় শারদীয় দুর্গাপূজা উদযাপিত

বাঙালী হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দ-উৎসবের আমেজে ভিয়েনায় উদযাপিত হয়েছে।

বাঙালী-অস্ট্রিয়ান হিন্দু কালচারাল এ্যাসোসিয়েশনের উদ্যোগে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ফ্লবেলগাসে অস্থায়ী পূজাম-প তৈরি করা হয়।

১৮ অক্টোবর রবিবার বোধনের মাধ্যমে শুরু হয়ে ২২ অক্টোবর বৃহস্পতিবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে ৫ দিনব্যাপী পূজা অনুষ্ঠান শেষ হয়। ২২ অক্টোবর দুপুর বারোটায় ফ্লবেলগাস থেকে ‘বিজয়া শুভাযাত্রা’র মাধ্যমে ভিয়েনার মিলনিয়াম সিটি ও হেন্ডেলসস্কাই হয়ে ঐতিহ্যবাহী দানিউব নদীতে প্রতিমা বিসর্জন দেয়া হয়।

বাঙালী-অস্ট্রিয়ান হিন্দু কালচারাল এ্যাসাসিয়েশনের নেতৃবৃন্দের আমন্ত্রণে ১৯ অক্টোবর পূজাম-প পরিদর্শনে আসেন আন্তর্জাতিক প্রেস ইনস্টিটিউট (আইপিআই) নির্বাহী পরিষদের ভাইস-চেয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি ও এটিএন বাংলা টিভির প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম নজরুল ইসলাম, কমিউনিটি নেতা খন্দকার হাফিজুর রহমান নাসিম ও সাইফুল ইসলাম কবির। -বিজ্ঞপ্তি।