২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধোনিও বললেন সম্ভব ছিল না!

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিকেট নাকি গৌরবময় অনিশ্চয়তার খেলা। ওয়ানডে-টি২০’র মতো ছোট পরিসরের লড়াই সেখানে আরও বেশি অনিশ্চয়তাময়। অথচ মহেন্দ্র সিং ধোনি বললেন, ওয়ানডেতে ৪শ’র ওপরে রান তাড়া করে জেতা যায় না! এ থেকে পরিষ্কার, হারার আগেই ম্যাচটা হেরে বসে ভারত। হবেই বা না কেন? ওয়াংখেড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং যারা দেখেছেন তারা একবাক্যে মানবেন, কেবল চার-ছক্কা, সেঞ্চুরির-বন্যা নয়, ক্রিকেট মোড়লদের নিয়ে ছেলেখেলা করলেন এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি’কক আর ফাফ ডুপ্লেসিসরা। ৪ উইকেটে উঠল রেকর্ড ৪৩৮ রান!

ধোনির আর দোষ কি। এক্ষেত্রে যায় হয় ২২৪ রানে অলআউট ভারতের হার ২১৪ রানে। সেই সঙ্গে প্রথমবারের মতো ঘরের মাটিতে পাঁচ ওয়ানডের সিরিজে ৩-২এ লজ্জা।

‘পঞ্চাশ ওভারে প্রায় সাড়ে ৪শ’র কাছাকাছি রান। অজস্র শট বল। গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ মিস। বোলারদের প্রতি ওভারে ১০ এর ওপরে রান দেয়া। এরপর আর কি বাকি থাকে বলুন!’ ম্যাচে ভারতের ভুলগুলো কি ছিল এমন প্রশ্নে অসহায় ভারত অধিনায়ক। পরের বাক্যে মহেন্দ্র সিং ধোনি যেন শোকস্তব্ধ এক কবি, ‘ভুল! সবই তো ভুল! ঠিক হলো কোথায়? একজন জ্ঞানী সাংবাদিক হিসেবে আপনার এই প্রশ্নটাই তো ভুল! ৩৫০ হলেও চেষ্টা করা যেত। কিন্তু পঞ্চাশ ওভারের ম্যাচে সাড়ে ৪শ’ রান তাড়া করে জয় সম্ভব ছিল না। সত্যি বলতে ম্যাচটা আমরা ব্যাটিংয়ে নামার আগেই হেরে গেছি!’