১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৪১ বিচারপতিকে চিঠিতে হত্যার হুমকি ॥ কুরিয়ার সার্ভিসের কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের ৪১ বিচারপতিকে হুমকি দিয়ে কুরিয়ার সার্ভিসযোগে চিঠি পাঠিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর। চিঠিতে বিচারপতি ও পুলিশদের জালিম ও কাফের সরকারকে সহযোগী না করার জন্য বলা হয়। এমন নির্দেশ অমান্যকারীদের হত্যাসহ নানা ধরনের পরিণতি বরণ করতে হবে বলে ওই চিঠিতে হুমকি দেয়া হয়। এ সময় ওই অফিস সহকারী কুরিয়ার সার্ভিসের কর্মচারী আসাদুল্লাহকে (২৬) ধরে শাহবাগ থানা পুলিশে সোর্পদ করেন। বুধবার বিকেলে এমন ঘটনা ঘটে।

পুলিশ জানায়, হুমকি সংবলিত চিঠিগুলো সুপ্রীমকোর্টের বিচারপতিদের কক্ষের দরজার নিচ দিয়ে বিলি করা হচ্ছিল। অনেক বিচারপতির নামে আসা চিঠিগুলো দরজার নিচ দিয়ে পৌঁছে দেয় ওই কুরিয়ার সার্ভিস কর্মচারী।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম জনকণ্ঠকে বলেন, মোট ৪১টি চিঠি উদ্ধার হয়েছে। উদ্ধারকৃত চিঠিতে বিচারপতি ও পুলিশ কর্মকর্তাদের জালিম ও কাফের সরকারকে সহযোগী না করার জন্য বলা হয়। যার এমন নির্দেশ অমান্য করবেন, তাদের কঠিন পরিণতি বরণ করতে হবে। আটককৃত কর্মচারীকে জিজ্ঞাসাবাদ চলছে। কোথা থেকে কিভাবে চিঠিগুলো এসেছে তা জানার চেষ্টা চলছে। এমনকি কারও নির্দেশে বা প্ররোচনায় চিঠিগুলো বিলি করা হচ্ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

নির্বাচিত সংবাদ