১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবির ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ॥ জালিয়াতির জন্য আটক ১

ঢাবির ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ॥ জালিয়াতির জন্য আটক ১

বিশ্ববিদ্যালয় রিপোর্টার॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টাকালে এক ভর্তিচ্ছু শিক্ষার্থীকে আটক করা হয়েছে। এসময় তার থেকে একটি ইলেক্ট্রনিক্স ডিভাইস জব্দ করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার গভীর রাতে একই অভিযোগে জালিয়াত চক্রের ১২ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ নিয়ে ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষায় ১৩ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষা শেষে আটকের এই বিষয়টি সাংবাদিকদের জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী। তিনি বলেন, শুক্রবার ভর্তি পরীক্ষা চলাকালে মোহাম্মদ পুর মডেল স্কুল এন্ড কলেজ থেকে একজনকে জালিয়াতির ডিভাইসসহ আটক করা হয়। তবে তার নাম ও পরিচয় এখনও জানা যায়নি।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে দাবি করে প্রক্টর আরো জানান, এর আগে বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্রের এক সদস্য ভর্তিচ্ছু এক শিক্ষার্থীকে প্রশ্নপত্র দিবে বলে ৬ লক্ষ টাকার চুক্তি করে। পরে আমরা তা জানতে পেরে ফার্মগেট থেকে তাকে আটক করে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করি। এরপর ডিবি পুলিশ তার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আরও ১১ জনকে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আটক করেন। তবে এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী নেই।

ক-ইউনিটে ১৬৬০টি আসনের জন্য মোট ৭১ হাজার ৩৫০জন জন ভর্তিচ্ছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন ও ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল তার সঙ্গে ছিলেন। পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।