২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের উন্নয়নে প্রতিদিন একটি ভাল কাজ করুন ॥ আবু হেনা

স্টাফ রিপোর্টার ॥ দেশের উন্নয়নে প্রতিদিন অন্তত একটি ভাল কাজ করার আহ্বান জানিয়ে সাবেক প্রধান নির্বাচন কমিশনার আবু হেনা বলেছেন, ভাল কাজের মাধ্যমে দেশ এগিয়ে যাবে। সবার উচিত প্রতিদিন অন্তত একটি ভাল কাজ করা। শুক্রবার রাজধানীর স্কাউট ভবনে বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলোশিপ আয়োজিত ‘৬২তম ফেলোশীপ ডের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আবু হেনা বলেন, শক্ত কাঠামো না থাকলে কোন প্রতিষ্ঠান বেশিদিন টিকতে পারে না। কেবল শক্ত কাঠামোর ওপর ভর করেই স্কাউট এগিয়ে যাচ্ছে। বর্তমানের এ অবস্থার জন্য পূর্বতন স্কউটদের অবদান অতুলনীয়। তিনি বলেন, পূর্ববর্তী সময়ে শিক্ষকরা নিজেকে উৎসর্গ করে শিক্ষার আলো ছড়িয়ে দিতেন। বর্তমানের শিক্ষা ব্যবস্থার মান নিয়ে আমার খুব সংশয় রয়েছে।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন সাবেক সচিব ফজলুর রহমান, গার্ল গাইড নূরজাহান আরা বেগম, বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলেশীপ সভাপতি ড. মিহির কান্তি মজুমদার, সাধারণ সম্পাদক সৈয়দ খাজা আকবর রেজা প্রমুখ।

স্কাউটের নানা শাখায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রাক্তন স্কাউট সদস্যদের ক্রেস্ট প্রদান ছাড়াও গুণীজন সংবর্ধনা, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।