১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে আ’লীগের দুই গ্রুপে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়রাম্যানের উদ্যোগে আয়োজিত মিলাদ মাহফিলকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই-গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ঘাষিগ্রাম ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনে কার্যক্রম শুরু উপলক্ষে শনিবার বিকেলে ওই মিলাদ মাহফিল আয়োজন করেন চেয়ারম্যান আফজাল হোসেন বকুল।

মোহনপুর থানার ওসি আব্দুল হামিদ জানান শনিবার দুপুর ১২ থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে সেখানে মিটিং-মিছিল নিষিদ্ধ করা হয়েছে। তিনি জানান, মিলাদ মাহফিলকে কেন্দ্র করে স্থানীয় আ’লীগের দু-গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৪৪ ধারা জারির পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজশাহী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এমপি আয়েন উদ্দিন আগে ওই ইউনিয়নের ভবনটি উদ্বোধন করেছেন। কিন্তু চেয়ারম্যানকে তিনি সেখানে ডাকেননি। এ কারণে চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে পাল্টা মিলাদ মাহফিলের আয়োজন করে স্থানীয় সাংসদ আয়েনকেও ডাকেননি। সেখানে মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল। তিনি অভিযোগ করেন, এমপি আয়েনের নির্দেশে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে।