১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘরোয়ার মালিক সোহেলকে দ্রুত গ্রেফতার দাবি

  • শ্রমিক সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ রিয়াদ হত্যাকারী ঘরোয়া হোটেলের মালিক সোহেলকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি বিধানের দাবি জানিয়েছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন। একই সঙ্গে সর্বনিম্ন মজুরি ২ হাজার ৭শ’ টাকা থেকে বৃদ্ধি করে ১০ হাজার টাকা করার দাবিও জানান তারা। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মালিকরা মজুরি পরিশোধ না করে নানা ধরনের ভয়-ভীতি দেখিয়ে শ্রমিকদের হোটেল থেকে বের করে দেয়। প্রতিটি শ্রমিক মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার। সে ধারাবাহিকতায় চুরির অপবাদ দিয়ে রিয়াদকে পিটিয়েই ক্ষান্ত হয়নি, নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে। এ নির্যাতনে অন্যতম কারণ এরা শ্রমিক। বেঁচে থাকার জন্য কাজ করে। এটাই ছিল রিয়াদের অপরাধ। শুধু রিয়াদকে হত্যা করেই থেমে যায়নি সোহেল। হত্যা মামলার বাদী রিপনকেও প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাই তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক। মঙ্গলবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে হোটেল শ্রমিক রিয়াদ হত্যাকারী ঘরোয়া হোটেলের মালিক সোহেলকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। ওই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জয়নাল আবদীন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের মেজবাহ উদ্দিন আহম্মেদ, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহসভাপতি শ্যামল কুমার ভৌমিক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি খলিলুর রহমান খান, সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

হাশিম আবদুল হালিমের মৃত্যুতে স্পীকারের শোক

সংসদ রিপোর্টার ॥ ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভার সাবেক স্পীকার হাশিম আব্দুল হালিমের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

মঙ্গলবার এক শোকবাণীতে স্পীকার বলেন, সাবেক স্পীকার হাশিম আব্দুল হালিম ছিলেন মৃদুভাষী এবং স্পষ্ট বক্তা। তার মৃত্যু রাজনৈতিক অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। স্পীকার মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভার সাবেক স্পীকার হাশিম আব্দুল হালিমের মৃত্যুতে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ আ স ম ফিরোজও গভীর শোক প্রকাশ করেছেন।