১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ১৪ লাখ রিক্সা চলছে ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার ॥ সড়কে যে কোন মূল্যে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার মিরপুর পুলিশ কনভেনশন হলে ট্রাস্ট ট্রান্সপোর্টের বাস সার্ভিস উদ্বোধনের আগে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনাই এখন আমাদের বড় চ্যালেঞ্জ। যে কোন মূল্যে এ শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ২২টি মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধ করেছি। এতে ৯০ শতাংশ সফল হয়েছি। খুব শীঘ্রই শতভাগ অর্জন করতে পারব। পদ্মা সেতু, মেট্রোরেল প্রকল্প সরকারের জন্য কোন চ্যালেঞ্জ নয়। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

ঢাকা শহরে ৮০ হাজার রিক্সা চলাচলের অনুমোদন থাকলেও অবৈধভাবে ১২-১৪ লাখ রিক্সা চলাচল করছে। তাহলে কিভাবে শহরের যানজট দূর করবেন বলে প্রশ্ন রাখেন মন্ত্রী। মন্ত্রী প্রশ্ন ছুড়ে সাংবাদিকদের বলেন, ফুটপাথ দখলে, রাস্তা দখলে। মেট্রোরেল করলেই কি যানজট দূর হবে?

বাস সার্ভিস উদ্বোধনের শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, পহেলা জানুয়ারি থেকে সারাদেশে ডিজিটাল নম্বর প্লেট ছাড়া কোন গাড়ি চলতে দেয়া হবে না। ৩১ ডিসেম্বরের আগেই সকল গাড়িতে ডিজিটাল নম্বর প্লেট সংযোজনের আহ্বান জানান মন্ত্রী। উদ্বোধনকৃত ট্রাস্ট ট্রান্সপোর্টের ২২টি বাস মিরপুর সেনানিবাস থেকে মতিঝিল রুটে চলবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ট্রাস্ট ট্রান্সপোর্টের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবিদুস সামাদ, ওমামা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান শারমিন বিনতে সিদ্দিক ও নির্বাহী পরিচালক দেলোয়ার হোসেন খান প্রমুখ।

নির্বাচিত সংবাদ