২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড্রাইভিং পরীক্ষায় ভুয়া পরীক্ষার্থী, সাত দিনের সাজা

স্টাফ রিপোর্টার ॥ পরিবহন সেক্টরের চালকদের অর্ধেকেরও বেশি ভুয়া। পরীক্ষা না দিয়ে জাল লাইসেন্স নিয়ে হেলপার গাড়ি চালানোর অভিযোগও দীর্ঘদিনের। এবার এ ধরনের ভুয়া লাইসেন্স কিভাবে দেয়া হয়, কিভাবে কারা পরীক্ষা না দিয়েও লাইসেন্স প্রদান করা হয় সেটা পর্যবেক্ষণ করার জন্য অভিযান চালিয়েছে বিআরটিএ। তাতে প্রথম দিনেই ধরা পড়েছে একজন। তাকে সাত দিনের সাজাও দেয়া হয়েছে।

ম্ঙ্গলবার বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ঢাকা মেট্রো সার্কেল-১ মিরপুর অফিসের ড্রাইভিং বোর্ডে ভুয়া পরীক্ষার্থী ও বহিরাগত দালালদের বিরুদ্ধে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত-৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বেরুল ইসলাম?

এ অভিযান চলাকালীন মোঃ রফিক (২৬) নামে একজন ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার্থীর আচরণ সন্দেহজনক হওয়াতে ম্যাজিস্ট্রেট তাকে চ্যালেঞ্জ করেন। এ সময় তাকে জিজ্ঞাসাবাদ করায় ভুয়া পরীক্ষার্থী প্রমাণিত হয়। এক পর্যায়ে মোঃ রফিক স্বীকার করেন তিনি অন্যের হয়ে পরীক্ষা দিতে আসেন। এ অপরাধে তাকে সাত দিনের কারাদ- প্রদান করা হয়।

এর আগে ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজধানীর মানিক মিয়া এভিনিউ রোডে অভিযান চালিয়ে সিএনজি চালিত অটোরিক্সা মিটারে চলাচল না করার অভিযোগে ৪টি সিএনজি ড্যাম্পিং স্টেশনে প্রেরণ করেন? কয়েকটি মিনিবাসের মালিককে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে জরিমানা করেন একই আদালত।