১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ আজ সবক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণ

বাংলাদেশ আজ সবক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণ

অনলাইন রির্পোটার ॥ সব বাধা-বিপত্তি উপেক্ষা করে দুর্দম গতিতে এগিয়ে চলছে বাংলাদেশের অর্থনীতি। যা এক সময় বিশ্বের বুকে বাংলাদেশিদের অন্য উচ্চতায় নিয়ে যাবে। দেশ আজ খাদ্য, বিদুৎ, চিকিৎসা সেবা থেকে শুরু করে প্রায় সবক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণ। তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশের সাফল্য এখন সারা পৃথিবীর কাছে ঈর্ষণীয়। সবমিলিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ।

মঙ্গলবার (০৩ নভেম্বর) মালয়েশিয়ার লাংকাবিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মেশিন রিডেবল পাসপোর্ট সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি।

ডা. দিপু মনি আরও বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। তাদের পাঠানো রেমিটেন্স’র ওপর ভর করে সাম্প্রতিক সময়ের বৈশ্বিক অর্থনৈতিক মন্দা এড়ানো সম্ভব হয়েছে।

প্রবাসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু না করার পরামর্শ দেন দিপু মনি। একই সঙ্গে যতদ্রুত সম্ভব প্রবাসী বাংলাদেশিদের মেশিন রিডেবল পাসপোর্ট করার জন্য বলেন সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ পিপলস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন- মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গোলাম ফারুক খন্দকার এমপি, মো. সোহরাব উদ্দিন এমপি, মাহজাবীন খালেদ হোসেন এমপি।