১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইসিবি ১ম মিউচুয়াল ফান্ডের মেয়াদ শেষ ৩১ ডিসেম্বর

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রথম আইসিবি মিউচুয়াল ফান্ডের মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের ৩১ ডিসেম্বর। তবে মেয়াদ শেষ হলেও ফান্ডটির অবসায়ন নাও হতে পারে। ইউনিটহোল্ডারদের সম্মতি পেলে মেয়াদী এই ফান্ডকে বে-মেয়াদী ফান্ডে রূপান্তরের উদ্যোগ নিতে পারে এর ট্রাস্টি। এ লক্ষ্যে ফান্ডটির ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চলতি বছরের অর্থাৎ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর ৩৫ বছর মেয়াদ পূর্ণ হবে প্রথম আইসিবি মিউচুয়াল ফান্ডের। ফলে ১ জানুয়ারি ২০১৬ থেকে ফান্ডটির লেনদেন বন্ধ হয়ে যাবে পুঁজিবাজারে। এ কারণে কমিটি তিন-চতুর্থাংশ ইউনিটহোল্ডারদের সম্মতির জন্য অতিরিক্ত সাধারণ সভা করবে। আর তাই ফান্ডের ট্রাস্টি কমিটি ফান্ডের ইউনিটহোল্ডারদের সভা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

ইউনিটহোল্ডারদের সঙ্গে কোম্পানিটির বিশেষ সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ নবেম্বর বুধবার বিকেল ৩টায়। সভার স্থান হচ্ছে - হোটেল ৭১ (আম্রকানন ব্যাংক্যুয়েট হল, ১০ম তলা), কাইজউদ্দিন টাওয়ার , ১৭৬ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি (পুরাতন-৪৭), বিজয় নগর, ঢাকা-১০০০। এ সভার জন্য রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ৯ নবেম্বর।

উল্লেখ্য, ১৯৮০ সালে এ মিউচুয়াল ফান্ড পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।