১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবির গার্হস্থ্য অর্থনীতি কলেজে ভর্তি আবেদন শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তির জন্য অনলাইনে দরখাস্ত জমা দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। শুধুমাত্র ছাত্রীদের জন্য এ প্রক্রিয়া চলবে আগামী ১৫ নবেম্বর রবিবার দুপুর দুইটা পর্যন্ত। বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ নবেম্বর ২৭ নভেম্বর শুক্রবার সকাল ১০ টায় এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় ১ ঘন্টা, নম্বর ১২০, পাশ নম্বর ৪৮ এবং পরীক্ষা গঈছ পদ্ধতিতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান (নাতি-নাতনীসহ), উপজাতি, হরিজন ও দলিত সম্প্রদায়, প্রতিবন্ধি (দৃষ্টি, বাক ও শ্রবণ) ভর্তি পরীক্ষায় পাশ করা সাপেক্ষে কোটায় ভর্তি হওয়ার সুযোগ পাবে। ঢাকা বিশ^বিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd) ভর্তির সাধারণ নিয়মাবলী ও ভর্তির নির্দেশিকা পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আবেদনকারী ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০১৫ সালের দেশের যেকোন শিক্ষাবোর্ড বা উন্মুক্ত বিশ^বিদ্যালয় বা কারিগরি শিক্ষাবোর্ড বা মাদ্রাসা বোড বা এ-লেভেল বা সমমানের বিদেশী ডিগ্রীধারী প্রার্থী দরখাস্ত করতে পারবেন। প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএদ্বয়ের যোগফল ন্যূনতম ৪.০ হতে হবে। কোন পরীক্ষায় জিপিএ ২ এর কম হলে আবেদন করা যাবে না। আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা।

নির্বাচিত সংবাদ