১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভর্তি জালিয়াতিতে জড়িত থাকায় ঢাবির ‍তিন ছাত্র বহিষ্কার

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ভর্তি জালিয়াতির সাথে জড়িত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনজন ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃতরা গত ২ নবেম্বর সোমবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে অংশ নেয় এবং হাতে-নাতে ধরা পড়ে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী জনকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, যে কোনো ধরনের অনিয়ম ও জালিয়াতির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে এই তিনজনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলো- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের মো: অলি হোসেন জনি, গণিত বিভাগের তৃতীয় বর্ষের মাহফুজুর রহমান ইমন এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের খলিলুর রহমান।

বুধবার এই বহিষ্কারের তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ঘটনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও মর্যাদা ক্ষুণœ করেছে, যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও আইনের পরিপন্থী। এ পরিপ্রেক্ষিতে প্রক্টরিয়াল বিধি ৫(২) ধারা অনুযায়ী অভিযুক্ত ছাত্রদেরকে বহিস্কারাদেশ প্রদান করা হয়।