১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেনাপোলে ৩২ হাজার ভারতীয় ফুলের চারা উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল পোর্ট থানার টার্মিনাল সড়ক থেকে ৩২ হাজার পিস ভারতীয় ডালিয়া ফুলের চারা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বুধবার সকাল ১০টার সময় বেনাপোল স্থলবন্দরের টার্মিনাল সড়ক থেকে ওই ফুলের চারাগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কোন চোরাচালানীকে আটক করতে পারেনি বিজিবি।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার জালাল উদ্দিন জানান, ভারত থেকে চোরাচালানীরা ফুলের চারার একটি চালান নিয়ে বেনাপোল সীমান্তের দিকে আসছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় চোরাচালানীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে পালিয়ে যান। পরে ওই বস্তার ভেতর থেকে ৩২ হাজার পিস ভারতীয় ডালিয়া ফুলের চারা উদ্ধার করা হয়।

মাগুরায় বিদ্যুতস্পৃষ্টে বাসচালকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৪ নবেম্বর ॥ মোহম্মদপুর উপজেলার রায়পুর গ্রামে মঙ্গলবার সন্ধ্যায় বিদ্যুস্পৃষ্ট হয়ে ইমরুল মোল্লা (২৩) নামে এক বাসচালকের মৃত্যু হয়েছে।

গ্রামের আব্দুল জলিল মোল্লার ছেলে। জানা গেছে, বাড়িতে গাছের ডাল কাটর সময় বিদ্যুতস্পৃষ্ট হন ইমরুল মোল্লা। আশঙ্কাজনক অবস্থায় মোহম্মদপুর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধায় এমপি লিটনের জামিন নামঞ্জুর

শিশু হত্যা চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ নবেম্বর ॥ জেলহাজতে থাকা গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য এমপি মোঃ মঞ্জুরুল ইসলাম লিটনের বিরুদ্ধে দায়ের হওয়ায় শিশু শাহাদত হোসেন সৌরভকে পিস্তলের গুলি করে হত্যাচেষ্টা মামলায় তৃতীয় দফায় আবারও জামিন নামঞ্জুর (নাকচ) করেছেন আদালত।

জেলা আমলী আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল হাসান ইউসুফ বুধবার দুপুরে এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী কোর্ট জিআরও মোঃ আবদুল জানান, শিশুকে গুলি করে হত্যাচেষ্টা জিআর ২৭১ ও বাড়ি ভাংচুরের জিআর ২৭৫ নম্বরের মামলায় এমপি লিটনের জামিন আবেদনের বিরোধিতা করা হলে আদালতের বিচারক শুধু বাড়ি ভাংচুরের জিআর ২৭৫ নম্বর মামলায় জামিন মঞ্জুর করেন।

গাজীপুরে দুই ঝুটের গোডাউনে আগুন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ নবেম্বর ॥ কালিয়াকৈরে ও আমবাগে পৃথক ঝুটের গোডাউনে বুধবার রাতে দুটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আগুনে গোডাউনগুলোর মালামাল পুড়ে গেছে। এদিকে, কালিয়াকৈর উপজেলার চান্দরা জোড়াপাম্প ম-লপাড়া এলাকায় স্থানীয় সুমন মিয়ার একটি ঝুটের গোডাউনে মঙ্গলবার রাতে অপর অগ্নিকা-ের ঘটনা ঘটে।

গোদাগাড়ীতে ছয় বাংলাদেশীকে ফেরত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী সীমান্তে পদ্মা থেকে ধরে নিয়ে যাওয়ার একদিন পর ছয় বাংলাদেশী শ্রমিককে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার দুপুর পতাকা বৈঠকের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে তাদের হস্তান্তর করা হয়। বিজিবি জানায় মঙ্গলবার দুপুরে বালু উত্তোলনের জন্য বাংলাদেশী ছয় শ্রমিক ভুল করে পদ্মার ভারতীয় সীমানায় ঢুকে পড়ে।