১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটূক্তি করায় আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন এ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে স্বাধীনতার শত্রু ও সাম্রাজ্যবাদীর দালাল হিসেবে চিহ্নিত করে ঘটনার তীব্র নিন্দা ও জড়িতদের বিচার দাবি করেছে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠন। ঘটনার প্রতিবাদ জানাতে সাতক্ষীরায় মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ এবং মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন ও গবেষণা কেন্দ্র সাতক্ষীরা জেলা শাখা এই কর্মসূচী পালন করে।

বুধবার সকাল ১০টায় শহরের নিউমার্কেটের সামনে থেকে পাকাপুলের মোড় পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মশিউর রহমান মশু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন ও গবেষণা কেন্দ্র সাতক্ষীরা জেলা শাখার সভাপতি নৌ-কমান্ডো আলফাজ উদ্দীন, সাধারণ সম্পাদক আনছারুজ্জামান মাস্টার প্রমুখ।

বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৪ নবেম্বর ॥ গণপরিবহনে বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে সিদ্ধিরগঞ্জে ছাত্রছাত্রীরা মানববন্ধন ও নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করেছে। বুধবার বেলা সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জপুল বাসস্ট্যান্ড এলাকায় তারা এ কর্মসূচী পালন করে।

জানা গেছে, ‘সিদ্ধিরগঞ্জ সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ এর ব্যানারে স্থানীয় কলেজের ছাত্রছাত্রীরা সিদ্ধিরগঞ্জপুল এলাকায় মানববন্ধন ও সড়ক অবরোধ সৃষ্টি করে। এ সময় তারা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে আধঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে এ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের রাস্তা থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৪ নবেম্বর ॥ আড়াইহাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫০ জন অসচ্ছল নারীকে সেলাই মেশিন প্রশিক্ষণ ও বিতরণ প্রকল্পের অনুষ্ঠান উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে আড়াইহাজার এসএম মাজহারুল হক অডিটরিয়ামে সেলাই মেশিন প্রশিক্ষণ ও বিতরণ প্রকল্প উদ্বোধন করা হয়। এতে নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মেরাজ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

ক্যাম্পাস পরিষ্কার অভিযান

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য ক্যাম্পাস পরিষ্কার অভিযান করছে। জানা যায়, বুধবার সকাল সাড়ে ৮টায় ৪ দিনব্যাপী পরিষ্কার আভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং তারুণ্যের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান। আমাদের ক্যাম্পাস আমরা রাখবো পরিষ্কার এ স্লোগানে তারুণ্যের সভাপতি রাশিদুজ্জামান এবং সাধারণ সম্পাদক সহিদা আক্তার আশার নেতৃত্বে একটি দল ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান চালাচ্ছে।