২০ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতারণা ॥ ডাক্তারসহ তিন জনের বিরুদ্ধে যশোরে মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চিকিৎসায় অবহেলা, অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে যশোরের আদ-দ্বীন হাসপাতালের এক চিকিৎসক ও জাগরণী চক্র ফাউন্ডেশনের দুই কর্মকর্তার নামে আদালতে মামলা হয়েছে। মণিরামপুরের খেদাপাড়া গ্রামের আত্তাব সরদারের স্ত্রী রোকেয়া খাতুন বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন। বিচারক মোঃ আবু ইব্রাহিম অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন। আসামিরা হলেন আদ-দ্বীন হাসপাতালের চিকিৎসক সন্তোষ কুমার বাগচী, জাগরণী চক্র ফাউন্ডেশনের কর্মকর্তা অঞ্জলী রানী ও মণিরামপুরের খেদাপাড়া আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার দেলোয়ার হোসেন।

জানা গেছে, বাদী রোকেয়া খাতুন জাগরণী চক্র ফাউন্ডেশন খেদাপাড়া শাখার সদস্য। আসামি দেলোয়ার হোসেন ওই শাখার ম্যানেজার। ম্যানেজার দেলোয়ার হোসেন কেন্দ্র গিয়ে কিছু দিন আগে ঘোষণা দেন সদস্যদের মধ্যে কেউ যদি অসুস্থ হলে সংস্থার চিকিৎসক দিয়ে তার চিকিৎসা করানো হবে।

এদিকে রোকেয়া খাতুন জরায়ুর সমস্যায় পড়লে ম্যানেজার দোলোয়ার হোসেনকে জানানোর পর ম্যানেজার ও অঞ্জলী রানী গত ১৩ জানুয়ারি আদ-দ্বীন হাসপাতালে এনে ডাক্তার সন্তোষ কুমার বাগচীর অধীনে ভর্তি করেন। পরদিন তার জরায়ুতে অস্ত্রোপচার করেন চিকিৎসক বাগচী। এদিকে চিকিৎসা খরচ বাবদ তারা তার কাছ থেকে নেয়া হয় ২০ হাজার টাকা। ৭ দিন পর কিছুটা সুস্থ হলে রোকেয়া খাতুনকে বাড়িতে পাঠিয়ে দেয়। এরপর দিন দিন রোকেয়া খাতুন আবারও অসুস্থ হয়ে পড়লে আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা কোন গুরুত্ব দেয় না।

এরপর আসামিরা তার চিকিৎসার জন্য আরও ৫০ হাজার টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করায় রোকেয়া খাতুনের আর কোন চিকিৎসা দেননি ডাক্তার। বর্তমানে রোকেয়া খাতুর মৃত্যশয্যায়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

আজ আত্মসমর্পণ করবে এমএনপির ৭৮ সদস্য

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৪ নবেম্বর ॥ পাহাড়ের আলোচিত সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ম্রো ন্যাশনাল পার্টির (এমএনপি) ৭৮ সদস্য অস্ত্রসহ বহস্পতিবার আত্মসমর্পণের কথা রয়েছে। সশস্ত্র সন্ত্রাসী গ্রুপটি স্বাভাবিক জীবনে ফিরে আসতেই এই আত্মসর্পণের পথ বেছে নিয়েছে। বৃহস্পতিবার বান্দরবানের আলী কদম উপজেলার দুর্গম কুরুকপাতা বাজারে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এমএনপির সদস্যরা আত্মসমর্পণ করবে। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা।