২২ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৭ নবেম্বর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম ভেটেরিনারি এ্যান্ড এ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম সেমিস্টারে ভর্তি পরীক্ষা আগামী ৭ নবেম্বর বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়টি নিজস্ব ক্যাম্পাস ছাড়াও পার্শ্ববর্তী পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন সন্ধ্যায় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িপাধংঁ.ধপ.নফ) এবং বিশ্ববিদ্যালয়ের নোটিস বোর্ডে পাওয়া যাবে।

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ ॥ আটক ২১

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল পোর্ট থানার সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২১ বাংলাদেশী নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটকদের মধ্যে ১২ নারী, ৭ পুরুষ ও ২ জন শিশু রয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ভারত সীমান্তবর্তী বেনাপোলের গাতিপাড়া গ্রামের আম বাগান পোস্ট এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। তবে তারা খুলনা, সাতক্ষীরা, নড়াইল ও বরিশাল জেলার নাগরিক বলে বিজিবি জানায়। আব্দুল জলিল জানান, তাদের কাছে খবর আসে পাচারকারীরা বেনাপোলের গাতিপাড়া গ্রামের সীমান্ত এলাকা দিয়ে বেশ কিছু নারী-পুরুষকে সীমান্ত পার করে বাংলাদেশে আনছে। টহল বিজিবি সদস্যরা এ সময় সেখানে আকস্মিক অভিযান চালালে পাচারকারীরা তাদের ফেলে পালিয়ে যান। পরে সেখান থেকে ২১ বাংলাদেশীকে আটক করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

রাবিতে গ্রেনেড উদ্ধার

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে গ্রেনেডটি পাওয়া যায়। জানা যায়, সকালে কেন্দ্রীয় মসজিদ চত্বরে ঘাস কাটতে এসে একজন বাগান পরিচর্যাকারী গ্রেনেডটি পড়ে থাকতে দেখে নগরীর মতিহার থানায় খবর দেয়। পরে পুলিশ এসে জায়গাটি ঘিরে রাখে। র‌্যাব-৫ এর বোমা বিশেষজ্ঞ টিমকে খবর দেয়া হয়েছে। তারা এলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, কে বা কারা মসজিদ চত্বরে গ্রেনেড রেখেছে তা জানা যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করতে বলা হয়েছে।

রংপুরে বিদ্যুত শ্রমিকদের মানববন্ধন

চাকরি স্থায়ীকরণ দাবি

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ উত্তরাঞ্চলে বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের প্রায় ৫শ’ শ্রমিক কর্মচারীর চাকরি দীর্ঘ ১৬ বছরেও স্থায়ী করা হয়নি। এতে করে স্ত্রী পরিজন নিয়ে এসব কর্মচারীরা বছরের পর বছর ধরে মানবেতর জীবন যাপন করছে। চাকরি স্থায়ীকরণের দাবিতে ১৬ জেলার এসব কর্মচারীরা পিচ রেট শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে বুধবার রংপুর প্রেসক্লাবের সামনে প্রায় দুই ঘণ্টার মানববন্ধন ও সমাবেশ করেছে। সমাবেশে তারা তাদের মানবেতর জীবনযাপনের কথা উল্লেখ করে এ বিষয়ে প্রধানমন্ত্রী ও জ্বালানি মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

চট্টগ্রামে ব্যবসায়ী খুনের দায়ে যুবকের মৃত্যুদ-

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ব্যবসায়ীকে খুনের দায়ে ফয়সাল ইসলাম রাসেল (২৪) নামে যুবককে মৃত্যুদ- দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাকে ৫ হাজার টাকা অর্থদ- দেয়া হয়েছে। বুধবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিতুল হক এনাম চৌধুরী এ রায় দেন।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানান, ২০১৩ সালের ৫ অক্টোবর বিকেলে আগ্রাবাদ সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের কম্পিউটার ইয়াং দোকানের মালিক ওহিদুন নবী শাহিনকে আগ্রাবাদ বাদামতলী এলাকায় খুন করে রাসেল। পালানোর সময় পুলিশ ঘাতক রাসেলকে গ্রেফতার করে।