২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুন্দরগঞ্জে সহিদ হত্যার দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

সুন্দরগঞ্জে সহিদ হত্যার দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের গ্রামের সহিদুর রহমান সহিদ রহস্যজনক হত্যারকান্ডের সঠিক তদন্ত ও প্রকৃত দোষী ব্যক্তিদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবিতে বৃহস্পতিবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে বিউটি বেগম উল্লে¬খ করেন, সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের গ্রামের সহিদুর রহমান সহিদ হত্যার জট ইতোমধ্যে খুলতে শুরু করেছে। প্রত্যক্ষ সাক্ষীরা পুলিশের কাছে প্রকৃত হত্যাকারির বর্ণনা দিলেও পুলিশ আজও প্রকৃত হত্যাকারিদের চিহ্নিত করে তাদের গ্রেফতারের ব্যাপারে কোন ভূমিকা পালন করছেন না। অথচ প্রকৃত ঘটনার বর্ণনার মিথ্যা ভিত্তিহীন বর্ণনায় প্রভাবিত হয়ে ২৯ জন নিরাপরাধ ব্যক্তিকে ওই খুনের মামলায় জড়ানো হয়েছে। ওই আসামিদের সুষ্ঠু তদন্তপূর্বক খুনের মিথ্যা দায় থেকে অব্যাহতি প্রদানেরও দাবি জানানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গাইবান্ধা জেলার সাব জজ আদালতে ১৩০/১১ বাটোয়ারা মামলা বিচারাধীন থাকাকালিন সময়ে সহিদুর রহমান সহিদের ছেলে আব্দুল করিম ও তার সহযোগিরা জমির প্রকৃত মালিককে বিভিন্নভাবে জমি ছেড়ে দেয়ার জন্য হুমকি দিয়ে আসছিল। যার কারণে গত ২৭ জুলাই ডেপুটি স্পীকারের সুপারিশে পুলিশ সুপারের কাছে একটি আবেদনসহ গত ২৩ জুলাই থানায় একটি সাধারণ ডায়েরী (নং ৮৭৩) করা হয়। এছাড়াও বিরোধপূর্ণ জমাজমির উপর জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট কোর্টে ১৪৪ ধারার মামলা আদেশ রয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শহিদুল ইসলাম সোহেল, খোদেজা বেগম, মোর্শেদা গেগম মিলি, সাবেকুন নাহার চৈতি, তোফায়েল আহাম্মেদ শুভ, তহমিনা বেগম তৃপ্তি প্রমুখ।