২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে ১২ দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ নবেম্বর ॥ ধনবাড়ী পৌরশহরে অগ্নিকা-ে বাসস্ট্যান্ড মার্কেটের ১২টি দোকান পুড়ে গেছে। এ ছাড়া আশপাশের দোকান ও বাসাবাড়িতে ভাংচুরের কারণে আংশিক ক্ষতি হয়েছে।

এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বুধবার রাতে সাড়ে ১২টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

এ অগ্নিকা-ে ধনবাড়ী বাসস্ট্যান্ড মার্কেটের রকিবুল ইসলাম বাবুর ‘মা বীজ ভা-ার এ্যান্ড হার্ডওয়্যার, জয়নাল আবেদীন মিলিটারির ‘জাহান এন্টারপ্রাইজ, শুক্কুর আলী উজ্জ্বলের ‘উজ্জ্বল স্টোর, ‘মেসার্স অপু ট্রেডার্স, মাহিদ টেলিকম, মনোলোভা কনফেকশনারি, রিয়ামণি মিষ্টান্ন ভা-ারসহ’ ১২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

লালমোহনে ৬

নিজস্ব সংবাদদাতা, ভোলা থেকে জানান, লালমোহন উপজেলায় অগ্নিকা-ে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ভোর ৪টায় উপজেলার হাইস্কুল মার্কেটে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ভোরে লালমোহন উপজেলার হাইস্কুল মার্কেটের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন অন্য দোকানে ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

পদ্মা নদী উন্মুক্ত রাখার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পদ্মা নদীর পাড়ে স্থাপিত লালনশাহ পার্ক সিটি কর্পোরেশনের ইজারা দেয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে বিভিন্ন সামাজিক সংগঠন ও সাধারণ মানুষ। রাজশাহী উন্মুক্ত পদ্মার তীরে প্রবেশে টিকেট সিস্টেমের প্রতিবাদে সোচ্চার হচ্ছেন তারা। সর্বশেষ বৃহস্পতিবার মানববন্ধন করে উন্মুক্ত পদ্মা উন্মুক্ত রাখার দাবি জানানো হয়েছে। এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন নামের একটি সামাজিক সংগঠন নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ কর্মসূচীতে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেন বিভিন্ন পেশা ও শ্রেণীর মানুষ। সেখানে লেখা হয় পদ্মা আমার মা, মায়ের কোলে মাথা রাখতে পয়সা লাগে না। পদ্মা রাজশাহী এক ও অবিচ্ছেদ্য অংশ-এ দুইয়ের মাঝে কাঁটাতার গ্রহণযোগ্য নয়। আসুন একত্রিত হই, ফিরিয়ে নিয়ে আসি পদ্মার উন্মুক্ত সৌন্দর্য।