১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বুদ্ধির জোরে পাচারের হাত থেকে রক্ষা পেল শিশু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নিজ বুদ্ধিমত্তায় পাচারকারীদের হাত থেকে রক্ষা পেলো শিশু রমজান (১১) নামের এক শিশু। বৃহস্পতিবার দুপুরে তাকে পদ্মার চর থেকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শিশুটির বাড়ি ঢাকার কমলাপুর স্টেশনের পাশে মুগদাবাজার এলাকায়। বর্তমানে শিশুটি বোয়ালিয়া থানা পুলিশের হেফাজতে রয়েছে।

জানা যায়, পদ্মা নদীর চরে তিনি জমি চাষ করছিলেন। দুপুরে নৌকায় করে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। ওই সময় শিশু রমজানকে চরের মধ্যে দৌড়ে নৌকার কাছে আসতে দেখেন। কাছে এসে নৌকায় উঠিয়ে নেয়ার অনুরোধ জানায়। রমজানকে নৌকায় উঠিয়ে নেয়া হয়।

শিশু রমজান জানান, তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলা। বাবা মজিবুর রহমান তাদের ছেড়ে চলে গেছে। মা বিদেশে থাকেন। সে ঢাকার কমলাপুর স্টেশনের পাশে মুগদাবাজার এলাকায় তার খালার বাড়িতে থাকেন। বেড়াতে যাওয়ার নাম করে তাকে অপরিচিত কয়েক কমলাপুর স্টেশন থেকে ট্রেনে করে রাজশাহী নিয়ে আসে। সেখান থেকে তাকে চরে নিয়ে যায়। সেখান থেকে নিজ বুদ্ধিমাত্তায় সে পালিয়ে আসে।

পোরশায় ভ- কবিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ নবেম্বর ॥ পোরশায় আবুল হোসেন (৪৫) নামে ভ- এক কবিরাজ গৃহবধূকে চিকিৎসার নামে যৌন হয়রানি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার ওই ভ- কবিরাজের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন জুবেদা খাতুন নামে এক গৃহবধূ। তিনি উপজেলার গানইর গ্রামের জনৈক জহুরুলের স্ত্রী।

ভালুকায় শিশু হত্যার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৫ নবেম্বর ॥ ভালুকা উপজেলার মল্লিকবাড়ী গ্রামে বুধবার রাতে এক মাদ্রাসা ছাত্র ব্লেড দিয়ে ফেঁসিয়ে কাওসার আহাম্মেদ নামের এক শিশুকে হত্যার চেষ্টা চালিয়েছে।

জানা যায়, ঘটনার রাতে উপজেলার বর্তা গ্রামের শামছুল হকের ছেলে কাওসার আহাম্মেদ (১২) মল্লিকবাড়ী পূর্বপাড়া গ্রামের আলতা খাঁর পুত্র মাদ্রাসা ছাত্র হাফেজ সাঈদুল ইসলাম খাঁ (২০) মোবাইল সেট কেনার কথা বলে কাওসারকে তার বাড়িতে নিয়ে যাওয়ার পথে ওই গ্রামের মিয়া হোসেনের আখক্ষেতে নিয়ে বেধড়ক মারপিট করে। পরে তার হাত-পা বেঁধে ব্লেড দিয়ে ফেঁসিয়ে শরীরের বিভিন্ন অংশে রক্তাক্ত জখম করে। এ সময় কাওসার আহাম্মেদের আর্তচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় আহত কাওসারের বড় ভাই বাদল বাদী হয়ে ওই রাতেই ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।