২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

হামলায় বিজিবি সদস্য আহত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ৫ নবেম্বর ॥ পাঁচবিবি উপজেলার ছোট মানিক এলাকায় বৃহস্পতিবার সকালে চোরাকারবারি-বিজিবির সংঘর্ষে রাসেল আহম্মেদ (৩৫) নামে এক বিজিবি সদস্য আহত হয়েছে।

বিজিবি টহল দল ছোট মানিক এলাকায় টহল দিচ্ছিল, এ সময় সীমান্ত এলাকা থেকে একটি মোটরসাইকেল পাঁচবিবির দিকে আসছে দেখে তাকে থামতে বলে বিজিবি। কিন্তু বিজিবির সিগনাল অমান্য করে সে আয়মারসুলপুর ইউনিয়নের মেম্বার মিজানুর রহমান মিনুর বাড়িতে ঢুকে পড়ে। এ সময় ঐ বাড়িতে গিয়ে হানা দিয়ে চোরাচালানি মাল উদ্ধার করতে গেলে মিজানুর রহমান ও ঐ মোটরসাইকেল আরোহীসহ বাড়ির সদস্যরা অতর্কিত বিজিবি সদস্যের ওপর হামলা করে।

দিনাজপুরে শিক্ষিকা ছুরিকাহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে স্কুল শিক্ষিকা তুহিনা খাতুন রুমিকে (২৮) তার প্রাক্তন স্বামী নুর আলম ছুরিকাহত করেছে। বুধবার বিকেলে দিনাজপুর সদর উপজেলার খসরুর মোড় নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর পরই পুলিশ ছুরিসহ নুর আলমকে আটক করেছে। তুহিনা সদর উপজেলার জামালপুর গ্রামের এমদাদুল হকের কন্যা।

কুয়েটে ভর্তি পরীক্ষা আজ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। চলতি শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১১টি বিভাগে মোট ৮৭৫টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ২০৯ জন। এবারের ভর্তি পরীক্ষায় অনলাইনের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ১০ হাজার ২২৪টি আবেদনের মধ্যে বৈধ ১০ হাজার ২০৯ জন আবেদনকারীর সবাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন।

চাঁপাইয়ে ৩ ভুয়া চিকিৎসক আটক

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শহরের স্বরূপনগর মহলা থেকে বৃহস্পতিবার দুপুরে ৩ ভুয়া ডাক্তারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃতরা হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হোসেনডাঙ্গার নুর মোহাম্মদের ছেলে ইউসুফ আলী (৩৫), দেবীনগরের আব্দুল মান্নানের ছেলে মিনহাজুল (১৯) ও শিবগঞ্জ উপজেলার দিয়াড় ধাইনগর গ্রামের আব্দুর রকিবের ছেলে আবুল কাশেম (২৮)।

পানিতে ডুবে ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পানিতে ডুবে মাদ্রাসা ছাত্র সানির (১৫) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আলহাজ আহম্মদ আলী স্টিল রি-রোলিং মিলস্ লিমিটেডের পুকুরে গোসল করতে নামলে পানিতে ডুবে তার মৃত্যু হয়। সে পৌর এলাকার মশুরিয়াপাড়ার আব্দুর রহিমের ছেলে এবং স্টিল রি-রোলিং মিলের নিজস্ব দারুল কোরআন একাডেমি মাদ্রাসার হাফেজিয়া শ্রেণীর ছাত্র।

খুলনায় ‘মাদক সম্রাট’ গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার ‘মাদক সম্রাট’ শাহজাহান হাওলাদারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর খুলনা ক্লাব সংলগ্ন পুলিশ লাইনের সামনের সড়ক থেকে তাকে আটক করা হয়। এ সময় তার নিকট থেকে ১৮ বোতল মদ উদ্ধার করা হয়। খুলনা মহানগর ডিবি পুলিশ জানায়, মাদক সম্রাট শাজাহান হাওলাদার নগরীর একটি আলোচিত ক্লাবে বিদেশী মদ সরবরাহ করতে যাচ্ছে এমন গোপন খবরের ভিত্তিতে ইন্সপেক্টর আব্দুল বারীর নেতৃত্বে ডিবির একটি দল বৃহস্পতিবার সকালে খুলনা জিলা স্কুল সংলগ্ন পুলিশ লাইন মোড় এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে বেলা ১১টার দিকে সে রিক্সায় চড়ে ওই ক্লাবে যাওয়ার পথে পলিশের বাধার সম্মুখীন হয়। তখন সে দৌড়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে ধাওয়া করে ধরে ফেলে। পরে ওই রিক্সা তল্লাশি করে ১৮ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

হিযবুত জঙ্গী রিমান্ডে

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের আটককৃত সদস্য তাসফিক আহমদকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সামছুদ্দিন মোঃ ইলিয়াছ বুধবার সন্ধ্যায় ধৃত তাসফিক আহমদকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে শুনানি শেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৫ নবেম্বর ॥ সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতা তোফায়েল হোসেনকে হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি, নূর হোসেনের ভাতিজা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সানারপাড় এলাকায় এলাকাবাসী এ বিক্ষোভ মিছিল বের করে।

হলুদ সাংবাদিকতা মুক্ত ঘোষণা

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ, ৫ নবেম্বর ॥ নারায়ণগঞ্জে রূপগঞ্জকে হলুদ সাংবাদিকতা মুক্ত ঘোষণা করেছে রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা। বুধবার বিকেলে রূপগঞ্জ প্রেসক্লাবের কার্যালয়ে ক্লাব সভাপতি মীর আব্দুল আলীমের সভাপতিত্বে এক সভায় রূপগঞ্জকে হলুদ সাংবাদিক মুক্ত করারর সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় টিভি, অনলাইন এবং প্রিন্ট মিডিয়ার ৫৬ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। এ সময় সাংবাদিকরা রূপগঞ্জবাসীকে কোন অপসাংাদিককে চাঁদা না দিয়ে তাদের পুলিশে সোপর্দ করার অনুরোধ জানান। সভা শেষে সাংবাদিকরা র‌্যালি বের করে। তারা রূপগঞ্জকে হলুদ সাংবদিক মুক্ত করতে প্রশাসনসহ সকল স্তরের মানুষের সহযোগিতা চান।

মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ পৌর এলাকায় মুক্তিযোদ্ধার ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে বুধবার উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। উলেখ্য, গত ১ নবেম্বর সন্ধ্যায় শিবগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে শিবগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম লালাবরকে একদল দুর্বৃত্ত পেছন থেকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।

বিএনপির সম্মেলন পণ্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন প- করে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগার রিপন মল্লিকের বাড়ির সামনের মাঠে সম্মেলনটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক জানান, কোন কারণ ছাড়াই পুলিশ অতর্কিত উপজেলা বিএনপির সম্মেলনটি বন্ধ করে দিয়েছে যা আমাদের কাম্য ছিল না।

ছাত্রলীগের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের পুলিশ সুপার আনিচুর রহমানের বিভিন্ন অনিয়ম দুর্র্নীতি তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন সদর উপজেলা ছাত্র লীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে যশোর প্রেসক্লাব এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক রবিউল ইসলাম।

সাবেক সেনা হত্যার বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ নবেম্বর ॥ টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে কালিহাতী উপজেলার ইছাপুর বাসস্টেশনে অবসরপ্রাপ্ত সেনা সার্জনের হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার সকালে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন, সড়ক অবরোধ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। জানা যায়, অবসরপ্রাপ্ত সেনা সার্জনের হত্যার বিচারের দাবিতে সকাল ৯টা থেকে বিভিন্ন এলাকা ছোট ছোট মিছিল-ব্যানার ফেস্টুন নিয়ে ইছাপুর বাসস্টেশনে জড়ো হতে থাকে।

বাজারে নতুন হাইব্রিড ধান চমক-এক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ আসছে সেচনির্ভর বোরো আবাদে এবার বাংলাদেশে এসেছে নতুন জাতের হাইব্রিড ধানবীজ চমক-১। পরামর্শ অনুযায়ী কৃষকরা এই ধান আবাদ করলে একর (১০০ শতক) প্রতিজমিতে ১২০ মণ পর্যন্ত ধান পেতে পারেন। যা বিঘাপ্রতি (৫০ শতক) ৬০ মণ। বর্তমানে বাজারে বোরো আবাদের জন্য যে সকল ধান বীজ বাজারে পাওয়া যাচ্ছে সেগুলোর চেয়ে বোরো আবাদে চমক-১ ধানবীজকে আমদানিকারক দেশ সেরা হিসেবে আখ্যায়িত করেছে।

শিক্ষক-প্রশিক্ষণার্থীদের কোর্স সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ নবেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালিত বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের সমাজকর্ম, রাষ্ট্রবিজ্ঞান ও মনোবিজ্ঞান বিষয়ে ৯৬তম ব্যাচের শিক্ষক-প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠান বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের বোর্ডবাজার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট হলে এ অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নœাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার ভবেরচর বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জন্য প্রস্তাবিত এই জমিতে অবৈধভাবে স্থাপনা তৈরি করা হয়। পরে বৃহস্পতিবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জামানের নেতৃত্বে চলে অভিযান। অভিযানে ছয়টি দোকান গুড়িয়ে দেয়া হয়। এতে মুক্তিযোদ্ধারা সন্তোষ প্রকাশ করে।

ল্যাপটপ ও রিক্সা বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়িতে ল্যাপটপ ও রিক্সা বিতরণ হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষা প্রতিষ্ঠানকে ১০টি ল্যাপটপ এবং দারিদ্র্যদের মাঝে ২০টি রিক্সা বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউএনও তাজিনা সারোয়ার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভুতু প্রমুখ। উপজেলা পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ নবেম্বর ॥ বালিয়াডাঙ্গী উপজেলার কাশিবাড়ি আমবাগান গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোহাম্মদ আলী (৩২) নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে প্রতিপক্ষের হামলায় তিনি আহত হন । এ অবস্থায় সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। মোহাম্মদ আলী ওই গ্রামের লোকমান আলীর ছেলে।

বাল্যবিয়ে থেকে রক্ষা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৫ নবেম্বর ॥ লক্ষ্মীপুর জেলার কমলনগরে বৃহস্পতিবার একটি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। উপজেলার চরজগবন্ধু গ্রামে ৫ম শ্রেণী ছাত্রী নূরুনাহারের (১২) সঙ্গে পার্শ¦বর্তী গ্রামের ২৫ বছর যুবকের সঙ্গে বিয়ের আয়োজন করে তার পিতা ওসমান গনি। ভ্রাম্যমাণ আদালত বাবা ওসমান গনিকে এক হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়।

পাচার মামলায় দুই বোন আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে পাচার আইনে দায়ের করা মামলায় দুই বোনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে তাদের আটক করা হয়েছে। আটক দুইজন হলো, যশোর সদর উপজেলার ঘোপ ছাতিয়ানতলা গ্রামের মৃত বিলাত আলীর মেয়ে রেকসোনা আক্তার ও রিজিয়া ওরফে বড় মনি।

কেশবপুর আ’লীগের প্রার্থী ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ৫ নবেম্বর ॥ বুধবার রাতে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আসন্ন কেশবপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়রসহ কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। মেয়র প্রার্থী নির্বাচনে ৪৮ জন ভোটার ভোট প্রয়োগ করেছেন।