১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই কুখ্যাত যুদ্ধাপরাধীর ফাঁসি ঠেকাতে জামায়াত শিবির সন্ত্রাস চালাচ্ছে ॥ মুহিত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে কুখ্যাত দুই যুদ্ধাপরাধীর ফাঁসির দ-াদেশ ঠেকাতে জামায়াত-শিবির বিচ্ছিন্ন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিন্তু কোনভাবেই কেউ এই রায় কার্যকর রুখতে পারবে না। বৃহস্পতিবার বিকেলে সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের টিকরপাড়া মাঠে অর্থ মন্ত্রণালয় অধীনস্থ স্যোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন পরিচালিত ‘নতুন জীবন লাইভলিহোড ইম্প্রোভম্যান্ট প্রজেক্ট’ (এসজেএলআইপি) এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন। বক্তৃতাকালে তিনি বলেন, সত্তর দশকে এদেশে ৮০ ভাগ মানুষ দরিদ্র ছিল। বর্তমানে দেশে দরিদ্রতার হার ২২ ভাগে নেমে এসেছে। সরকারের চলতি মেয়াদে তা ১৮ ভাগে নামিয়ে আনার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

অর্থমন্ত্রী আরও বলেন, দারিদ্র্যকে বিদায়ে সব ধরনের উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে সরকার। আমাদের রাষ্ট্রের প্রধান লক্ষ্য হচ্ছে দারিদ্র্যবিমোচন। এক্ষেত্রে আমরা সফল হতে পারলে মানুষ আশরাফুল মাখলুকাত হিসেবে তার শ্রেষ্ঠত্বের মর্যাদা নিয়ে বাস করতে পারবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, জাতির জনকের কন্যা তিনি জনহীতে নিবেদিত প্রাণ। দেশ ও জনগণের কল্যাণ ছাড়া তার আর কোন লক্ষ্য নেই। প্রধানমন্ত্রীর সদিচ্ছার কারণেই দেশের দারিদ্র্যবিমোচনের পাশাপাশি সার্বিক উন্নয়ন সাধন করা সম্ভব হয়েছে।

বাংলাদেশে দরিদ্রতা প্রসঙ্গে আবুল মাল আবদুল মুহিত বলেন, অসুর শক্তির বিরুদ্ধে একাত্তরে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। এই অসুর শক্তি এদেশটাকে ধ্বংস করে ক্ষমতা ছাড়ে। স্বাধীনতা পরবর্তী সময়ে নানা প্রতিকূলতা মাথায় নিয়ে বাংলাদেশের যাত্রা শুরু হয়।