১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে রেল ও সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

  • তিতুমীর কলেজে ছাত্রীকে উত্ত্যক্ত করায় সংঘর্ষ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ট্রেন ও সড়ক দুর্ঘটনায় নারীসহ পাঁচজন নিহত হয়েছে। তিতুমীর কলেজের এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চার ছাত্র আহত হয়। এদিকে পুরান ঢাকার কদমতলীতে পুলিশের বন্দুকযুদ্ধে এক যুবক আহত হয়েছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, পল্লবী কালশী মোড়ে বাসের ধাক্কায় শিমুল মিয়া (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে কালশী মোড়ে মিরপুরগামী পল্লবী সুপার পরিবহন নামে একটি বাস পথচারী শিমুল মিয়াকে চাপ দেয়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তিনি কুর্মিটোলা নতুন ক্যাম্প এলাকায় থাকতেন। তার বাবার নাম আব্দুল রশিদ। এদিকে দারুসসালাম এলাকায় বাসের ধাক্কায় অজ্ঞাতসহ (৪৫) দুইজনের মৃত্যু হয়েছে। দারুসসালাম থানার এসআই মাসুদ রানা জানান, ভোর ৬টায় রাস্তা পার হওয়ার সময় মাজার রোডে বাসের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ওই নারীর মৃত্যু হয়। এছাড়া একইদিন ভোর ৪টার দিকে দারুসসালাম টাওয়ারের সামনে বাসের ধাক্কায় আলী আশরাফ (৬০) নামে এক রিক্সাচালক নিহত হয়। এ ব্যাপারে দারুসসালাম এসআই শহিদুল ইসলাম জানান, ভোর ৪টায় দারুসসালাম টাওয়ারের সামনে একটি বাস রিক্সাকে ধাক্কা দেয়। এ সময় রিক্সাচালক আলী আশরাফ গুরুতর আহত হন।

পরে আলী আশরাফকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ পৃথকস্থান থেকে ওই তিন লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।

অপরদিকে খিলক্ষেত ও মালিবাগ রেলগেটে ট্রেনের ধাক্কায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ব্যাপারে ঢাকা রেলওয়ে থানার উপপরিদর্শক রাশেদ রানা জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে খিলক্ষেত রেলগেটে ট্রেনে কাটা পড়ে মিজানুর রহমান (৪০) নামে এক সবজি বিক্রেতার মৃত্যু হয়। অন্যদিকে বুধবার রাত ৩টার দিকে মালিবাগ রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত (৩৫) আরেক যুবক নিহত হয়েছে। পরে পৃথকস্থান থেকে ওই দু’জনের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়।

সংঘর্ষে চার ছাত্র আহত ॥ রাজধানীর তিতুমীর কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় বৃহস্পতিবার দুই গ্রুপের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বাংলা চতুর্থ বর্ষের চার ছাত্র আহত হন। পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরা হচ্ছে, আল আমিন হোসেন (২৩), জাহিদ হোসেন (২৩), মাহফুজ আহমদ (২৪) ও মোঃ জুয়েল (২৪)। আহত আল আমিন জানান, বুধবার দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে কিছু ছাত্র। বৃহস্পতিবারও তারা ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে। এ সময় অন্য ছাত্ররা এর প্রতিবাদ করে। এতে উত্ত্যক্তকারী ছাত্ররা তাদের ওপর চড়াও হয়। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া হয়। এ সময় তিনিসহ চারজন আহত হন। বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন জানান, ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশের বন্দুকযুদ্ধ এক যুবক আহত ॥ রাজধানীর কদমতলীতে পুলিশের বন্দুকযুদ্ধে হাবু (২৫) নামে এক যুবক আহত হয়েছে। তবে পুলিশ বলছে, হাবু হত্যা মামলার আসামি। বুধবার রাত ২টার দিকে কদমতলীর পূর্ব জুরাইনের কলেজ রোড এলাকায় এ ঘটনা ঘটে। হাবু পূর্ব জুরাইনের কমিশনার গলি এলাকার আব্দুল আজিজের ছেলে।