২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাবার তৈরির চার প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর লালমাটিয়া ও মিরপুরে খাবার তৈরির চার প্রতিষ্ঠানকে সাড়ে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এগুলো হচ্ছে, ডেইরি গোল্ড ফুড প্রোডাক্টস লিমিটেড, ঊর্মি কনফেকশনারি এ্যান্ড বেকারি, দেশ ফুড প্রোডাক্টস ও নেছার ফার্মাসিউটিক্যাল ইউনানি লিমিটেড।

র‌্যাব জানায়, বনষ্পতি মিশিয়ে তৈরি করার পর কৌটার ওপর ‘খাঁটি ঘি’ লিখে বাজারজাত করার অপরাধে ডেইরি গোল্ড ফুড প্রোডাক্টসের রেজা আমিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআইয়ের লাইসেন্স না থাকা এবং ক্ষতিকারক হাইড্রোজ ব্যবহার করে কেক ও বিস্কুট তৈরির অপরাধে ঊর্মি কনফেকশনারি এ্যান্ড বেকারির মোঃ ইমরানকে দুই লাখ টাকা জরিমানা এবং তিন মাসের কারাদণড্ দেয়া হয়। মিষ্টি কুমড়া ও বিষাক্ত রং ব্যবহার করে ভেজাল সস তৈরির অপরাধে দেশ ফুড প্রোডাক্টসের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের কারাদ- দেয়া হয়। মেয়াদোত্তীর্ণ রাসায়নিক বিভিন্ন বোতলে সংরক্ষণ এবং ড্রাগ লাইসেন্স না থাকায় নেছার ফার্মাসিউটিক্যাল ইউনানি লিমিটেডের রবিউল ইসলামকে দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের কারাদ- দেয়া হয়।

পুরনো ঢাকায় মহিলা মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে॥ মেয়র খোকন

পুরনো ঢাকায় একটি মহিলা মেডিক্যাল কলেজ স্থাপন করার ঘোষণা দিলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বৃহস্পতিবার সকালে রাজধানীর লক্ষ্মীবাজারে কর্পোরেশন পরিচালিত ঢাকা মহানগর মহিলা কলেজের নবীনবরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র এ ঘোষণা দেন। তিনি অবহেলিত পুরনো ঢাকায় নারী শিক্ষার প্রসারে এ কলেজ প্রতিষ্ঠায় তার প্রয়াত পিতা মেয়র মোহাম্মদ হানিফের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং এ কলেজের কৃতী শিক্ষার্থীদের কর্পোরেশন পরিচালিত মেডিক্যাল কলেজে পড়ার সুযোগ দেবেন বলেও ঘোষণা দেন। মেয়র মোহাম্মদ সাঈদ কলেজের শিক্ষার্থীরা ভবিষ্যতে এক একজন মেয়র, রাষ্ট্রনায়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হবেন এমন আশাবাদ ব্যক্ত করে তাদের শিক্ষায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নজরুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ সেলিম, আবু আহম্মেদ মন্নাফী, হুমায়ুন কবীর ভূইয়া, কলেজ গভর্নিংবডির সদস্যগণ, শিক্ষকম-লী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

রিংটোন হিসেবে জাতীয় সঙ্গীত ব্যবহার নিষিদ্ধই থাকল

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সঙ্গীতকে মোবাইল ফোনের রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছে আপীল বিভাগ। বৃহস্পতিবার রবি মোবাইল ফোন অপারেটরের করা ‘লিভ টু আপীল’ পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বেঞ্চ এই রায় দেন। এই রায়ের ফলে মোবাইল ফোনের রিংটোন হিসেবে জাতীয় সঙ্গীত ব্যবহার নিষিদ্ধই থাকল।

একই সঙ্গে রবি আজিয়াটা লিমিটেডকে ‘দাতব্য অনুদান’ হিসেবে ৫০ লাখ টাকা কমিয়ে ৩০ লাখ টাকা মহাখালী ক্যান্সার রিসার্চ হাসপাতালকে দিতে বলা হয়েছে। আদালতে রিটকারীর পক্ষে ব্যারিস্টার মাসুদ আহমেদ সায়ীদ ও রবির পক্ষে ব্যারিস্টার সারা হোসেন শুনানি করেন। এই আদেশের ফলে এখন থেকে মোবাইলের রিংটোন হিসেবে জাতীয় সঙ্গীত ব্যবহার করা যাবে না। এর আগে ১১ মে দেশের অপর দুই মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংকের দায়ের করা আপীলের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপীল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ একই আদেশ দিয়েছিলেন।