২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হত্যাকাণ্ড ঘটিয়ে বিএনপি সংলাপের পথ বন্ধ করে দিয়েছে ॥ ও. কাদের

  • ২২ লেখক সাংবাদিককে সম্মাননা দিল ডিআরইউ

স্টাফ রিপোর্টার ॥ একের পর এক হত্যাকা- ঘটিয়ে বিএনপি সংলাপের পথ বন্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সংলাপের প্রস্তাবে অনাগ্রহ প্রকাশ করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, বিদেশের মাটিতে বসে বিক্ষিপ্ত ঢিল ছুড়ে কি সরকার পতন সম্ভব? জাতীয় সংলাপ এভাবে হবে না। সংলাপ করতে হলে পরিবেশ রাখতে হবে। কারা লেখক, পুলিশ, বিদেশী হত্যা করছে? এভাবে কী সংলাপের পরিবেশ হয়? যোগ্যতা, শক্তি, সাহসের প্রমাণ দিতে হয়। সংলাপের জন্য যোগ্যতা, সাহস লাগে। সেটা তারা দেখাতে পেরেছে? তাদের সঙ্গে সংলাপ করব, তারা কে? বলেন সেতুমন্ত্রী। মন্ত্রী বলেন, বিদেশের মাটিতে বসে সংলাপ হয় না। যারা সংলাপ চায়, তারা পরিবেশ রাখে।

সংবর্ধনা অনুষ্ঠানে ২২ লেখককে সম্মাননা দেয়া হয়। প্রত্যেকে ক্রেস্ট, সনদ ও নগদ পাঁচ হাজার টাকা পেয়েছেন। মন্ত্রী বলেন, লাগামছাড়া জিহ্বা, নাজুক রাজনীতির মতোই বিপজ্জনক। আমাদের কথা ও আচরণে শুভ বোধের পরিচয় দিতে হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুত, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম, ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) লেখক সদস্য সংবর্ধনা প্রদান করেছে। সদস্যের মধ্যে সৃজনশীল এবং মননশীল লেখা বই চলতিবছর প্রকাশিত হয়েছে এমন ২২ সাংবাদিক-লেখককে সম্মাননা প্রদান করা হয়েছে।

শুক্রবার সকালে ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এতে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যুত, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি।