২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বর্ধমান বিস্ফোরণে জড়িত সন্দেহে ভারতে বাংলাদেশী গ্রেফতার

বর্ধমান বিস্ফোরণে জড়িত সন্দেহে ভারতে বাংলাদেশী গ্রেফতার

বিডিনিউজ ॥ পশ্চিমবঙ্গের বর্ধমান বিস্ফোরণে জড়িত সন্দেহে এক বাংলাদেশীকে ত্রিপুরা থেকে গ্রেফতার করার কথা জানিয়েছে ভারতীয় পুলিশ। তার নাম জাহাঙ্গীর হোসেন (৩২)। তিনি নাসরিন আক্তার নামে এক ভারতীয় নারীকে বিয়ে করে বছরখানেক ধরে ভারতে অবস্থান করছেন বলে পুলিশের দাবি।

যাত্রাপুর পুলিশ স্টেশনের ওসি কে কে কালই বলেন, ‘সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে’ বৃহস্পতিবার জাহাঙ্গীরকে পশ্চিম ত্রিপুরার সোনামুড়া মহকুমার হিম্মতপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, ‘আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। এখন পর্যন্ত সে স্বীকার করেছে, তার বাড়ি চট্টগ্রামের চন্দনাইশে এবং সে বেশ কিছুদিন ধরেই ভারতে অবস্থান করছে।’ শুক্রবার জাহাঙ্গীরকে সাত দিনের রিমান্ডেও পাঠিয়েছে সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট আদালত।

গত বছরের ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বোমা বিস্ফোরণে শামীম ওরফে শাকিল আহমেদ এবং স্বপন ওরফে সুবহান মণ্ডল নামে দুই ব্যক্তি নিহত হন, যারা জামা’য়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য ছিলেন বলে ভারতীয় তদন্ত সংস্থাগুলো দাবি করে আসছে।

ওই ঘটনায় সন্দেহভাজন তিন রোহিঙ্গা সদস্যকে পরে ঢাকার লালবাগ থেকে আটক করা হয়। আটক জাহাঙ্গীরও জেএমবির সদস্য বলে ধারণা করছে ত্রিপুরা পুলিশ। সোনামুড়া সাব-ডিভিশনের পুলিশ কর্মকর্তা অশোক সিনহা ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাদের বলা হয়েছে সে জেএমবির সদস্য। তাকে বর্ধমান বিস্ফোরণের ঘটনায় জড়িত একজন বলে সন্দেহ করা হচ্ছে।’