১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জীবনের সেরা সময় কাটাচ্ছি ॥ নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটপাত, সমুদ্র সৈকত কিংবা বস্তিতে খেলতে খেলতে বেড়ে ওঠা। এক সময় বিশ্বসেরা তারকা বনে যাওয়া। দক্ষিণ আমেরিকার সব ফুটবলগ্রেটের ক্ষেত্রেই এর যে কোন একটি প্রযোজ্য। নেইমার দ্য সিলভা সান্তোস জুনিয়রের উত্থানও অন্যসব ফুটবল গ্রেটের মতোই। দারিদ্র্যের সঙ্গে যুদ্ধ আর জীবিকার তাগিদে ফুটবলকে ধ্যান-জ্ঞান ও পেশা হিসেবে বেছে নেয়া। যার ফল, নেইমার এখন বিশ্ব ফুটবল মঞ্চের মূল কুশীলব।

বর্তমানে স্প্যানিশ ক্লাব বার্সিলোনার হয়ে খেলা এই ব্রাজিলিয়ান তারকা শুক্রবার এক সাক্ষাতকারে জানিয়েছেন, তিনি জীবনের সেরা সময় কাটাচ্ছেন। ফুটবল ক্যারিয়ার প্রসঙ্গে এমন বলেছেন ব্রাজিলের অধিনায়ক। এছাড়াও অনেক বিষয়ে খোলামেলা কথা বলেছেন ২৩ বছর বয়সী এ ফরোয়ার্ড। এই যেমন নেইমার বলেছেন, তার নাকি ফুটবল খেলা দেখাটা একেবারেই অপছন্দ। আর মেসি-রোনাল্ডোর যুগে ব্যালন ডি’অর জেতার সম্ভাবনাও নেই বলে মনে করেন।

সাক্ষাতকারে নেইমার বলেন, বার্সিলোনার হয়ে খেলার বাইরে থাকলে অন্য দলের খেলা আমি দেখি না। মাঠের বাইরে থেকে ফুটবল খেলা দেখাটা আমি মোটেও পছন্দ করি না। রিয়াল মাদ্রিদের খেলা তো দেখিই না। অন্য দলের খেলা দেখাটাও আমার অপছন্দ। ফিফা ব্যালন ডি‘অর প্রসঙ্গে তিনি বলেন, আমার কাছে দলের হয়ে শিরোপা জেতাটা খুবই গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত অর্জন নিয়ে অতটা মাথাব্যথা নেই। বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর রোনাল্ডো ও মেসির দখলেই থাকবে। দু’জনই অন্য গ্রহের খেলোয়াড়। এ কারণে এ বিষয়ে মনোযোগ দিতে চাচ্ছি না। আমি শুধু সতীর্থদের খেলায় সহায়তা করতে চাই। তবে আমি এই মুহূর্তে ক্যারিয়ারের সেরা সময় অতিবাহিত করছি।

বর্তমানে যেন স্বর্ণসময় কাটাচ্ছেন নেইমার। বার্সার হয়ে গত ছয় ম্যাচে আটটি গোল করেছেন।