১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরা খবর

  • নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় মা ছেলে নিহত

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৬ নবেম্বর ॥ জেলার কেন্দুয়া উপজেলার চন্দনকান্দি নামক স্থানে শুক্রবার বিকেলে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত হয়েছে। এরা হচ্ছে পূর্বধলা উপজেলার ভবের বাজারের নজরুল ইসলামের স্ত্রী মদিনা আক্তার (৪০) ও তার ছেলে শুভ (১০)। জানা গেছে, মদিনা আক্তার ও তার ছেলে শুভ শুক্রবার বিকেলে সিএনজিতে চড়ে কেন্দুয়ায় তাদের আত্মীয়ের বাড়ি যাচ্ছিল। সিএনজিটি কেন্দুয়া উপজেলার রামপুর বাজার সংলগ্ন চন্দনকান্দি নামক স্থানে পৌঁছলে দ্রুতগামী পাওয়ার টিলার চাপা দিয়ে চলে যায়।

কক্সবাজারে যুবক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান ॥ কক্সবাজার-টেকনাফ মহাসড়কে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত হয়েছে। শুক্রবার সকাল ৭ টায় উখিয়ার বালুখালী কাস্টমস চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দিল মোহাম্মদ (৩৮) কুতুপালং পশ্চিমপাড়ার মৃত ফজু মিয়ার পুত্র। তিনি রাজমিস্ত্রির কাজে যাওয়ার পথে কাস্টমস চেকপোস্টের সামনে রাস্তা পারাপারের সময় টেকনাফগামী কাভার্টভ্যান গাড়িতে ছিটকে পড়ে ঘটনাস্থলে প্রাণ হারান।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৬ নবেম্বর ॥ শুক্রবার সকালে আমতলীর টেপুড়া গ্রামের মনিন্দ্র চন্দ্র দাশের পাঁচ বছরের ছেলে সাগর পুকুরে ডুবে মারা গেছে। উপজেলার টেপুড়া গ্রামের মনিন্দ্র চন্দ্র দাশের ছেলে সাগর শুক্রবার সকালে বাড়ির সবার অজান্তে খেলতে গিয়ে পুকুরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর সকালে সাগরকে পুকুরে ভাসতে দেখে উদ্ধার করে স্বজনরা।

বেস্ট অবজারভার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের জেলা-৬ কনভেনশনে শ্রেষ্ঠ অবজারভার নির্বাচিত হয়েছেন দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। শুক্রবার কুষ্টিয়া রাইফেল ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এই কনভেনশনে তিন সদস্যের উচ্চ পর্যায়ের জুরি বোর্ড এই রায় দেয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সভাপতি অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন।

কেবল ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ৬ নবেম্বর ॥ জেলার কাউখালী উপজেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে শওকত হোসেন নামের ডিস ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শওকত উপজেলার মুক্তারকাঠী গ্রামের নুরুল হকের ছেলে। পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শওকত তার গ্রামের হাতেম আলীর বাড়ির ডিসের কেবল সংযোগ দিতে গিয়ে টিনের চালার ওপর উঠেন। এ সময় সে পা ফঁসকে পাশের বিদ্যুতের তারের সংস্পর্শে এসে বিদ্যুতস্পৃষ্ট হয়।

সান্তাহারে মাদকসেবীর কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৬ নবেম্বর ॥ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সান্তাহার সার্কেলের কর্মকর্তা বৃহস্পতিবার রাতে এক অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে ৮০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করেছে। অপর এক অভিযানে মাদক সেবনের দায়ে আরও চারজনকে গ্রেফতার করা হয়। পরে মাদক সেবনকারীদের বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়।

বাগেরহাটে ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ দক্ষিণ-পশ্চিম অঞ্চলের আন্তঃজেলা চোরাই মোটরসাইকেল সিন্ডিকেট ও ডাকাত দলের প্রধান মনিরুল ইসলাম ওরফে লিটন শেখকে শুক্রবার বিকেলে গ্রেফতার করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ। ওসি মিজানুর রহমান জানান, তার স্বীকারোক্তি অনুযায়ী দুই চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

লিগ্যাল এইড কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট , ৬ নবেম্বর ॥ তৃণমূল পর্যায়ে হতদরিদ্র মানুষকে প্রচারের, অগ্রগতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা শীর্ষক এক কর্মশালা শুক্রবার সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা আইন সহায়তা কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী।

সাত জেলায় নারী নির্যাতনের ঘটনা রেজিস্ট্রেশন শুরু

মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ নারীর প্রতি সহিংসতা রোধে এবং সহিংসতার শিকার নারী ও শিশুদের দ্রুত সেবা নিশ্চিত করতে দেশের সাতটি জেলায় নারী নির্যাতনের ঘটনাসমূহ এখন অনলাইনে রেজিস্ট্রেশন করা হচ্ছে। জুন’১৫ থেকে এই রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। ভুক্তভোগী ও সারভাইভারদের প্রতিকার ও সহায়ক ব্যবস্থা আরও উন্নত ও জোরদার করতে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, ইউএনডিপি ও ব্র্যাকের যৌথ উদ্যোগে এই প্রকল্প চালু করা হয়েছে।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় আগামী ২০ নবেম্বর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজধানীর আফতাবনগরে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বয়সভিত্তিক তিনটি বিভাগে এই প্রতিযোগিতায় ‘ক’ শাখায় অনুর্ধ ৬ বছর, ‘খ’ শাখায় ৭ থেকে ৯ বছর এবং ‘গ’ শাখায় ১০ থেকে ১২ বছরের শিশু-কিশোররা অংশ নিতে পারবে। প্রতিটি বিভাগ থেকে সেরা ৫ জনকে পুরস্কৃত করা হবে এবং সকল প্রতিযোগীর জন্য থাকবে শুভেচ্ছা পুরস্কার।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এসএমএসের মাধ্যমে নিজের নাম, স্কুলের নাম, শ্রেণী, বয়স ও কোন্ শাখা উল্লেখ করে রেজিস্ট্রেশন করতে হবে। ‘ক’ শাখার জন্য ০১৬৮৫৮৫৩৫৫৭,‘খ’ শাখার জন্য ০১৯২৯৮৯১৬৫৯ এবং ‘গ’ শাখার জন্য ০১৭৪৭২৪২২৪০ এসএমএস করতে হবে। রেজিস্ট্রেশন করার শেষ সময় ১৫ নবেম্বর।Ñবিজ্ঞপ্তি

বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৬ নবেম্বর ॥ শ্রীপুর উপজেলার তারাউজিয়াল প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। লায়ন্স ক্লাব অব ঢাকা গ্লাইডিয়া গ্লোরী’র উদ্যোগে তারাউজিয়াল পল্লী মঙ্গল সমিতি এ চক্ষু ক্যাম্পের আয়োজন করে। ডিস্ট্রিক গর্বনর লায়ন ওয়াহিদুজ্জামান প্রধান অতিথি হিসেবে এ চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন। তারাউজিয়াল পল্লী মঙ্গল সমিতির সভাপতি মিয়া আলী আকবরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লায়ন জোনাইদ ইকবাল, কাজী সইফুল ইসলাম।

কলেজের ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ নবেম্বর ॥ শুক্রবার বিকেল ৩টায় নিয়ামতপুর উপজেলার চন্দননগর কলেজের দ্বিতল একাডেমিক ভবন উদ্বোধন করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি। সভাপতি মোকসেদ আলী সরকারের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এনামুল হক, খালেকুজ্জামান তোতা, সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণ, আবুল কালাম আজাদ, আঃ রহমান, চন্দননগর কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ প্রমুখ।

তথ্য আপা প্রকল্পের সভা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ায় লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন সভা শুক্রবার জেলার গৌরনদীতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মীনা পারভীন। জাতীয় মহিলা সংস্থার আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিআরডিবির চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-প্রধান মোহাম্মদ বোরহানুল হক, শেখ সাকিল উদ্দিন আহম্মদ, প্রকল্পের সহকারী পরিচালক বেগম নিলুফার বেগম।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ লেখক, প্রকাশক ও ব্লগার হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কুড়িগ্রামে সম্মিলিত সাংস্কৃতিক জোট মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। শুক্রবার সকালে শহীদ মিনার চত্বরে সমাবেশে মহিলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জ্যোতি আহমদ, অলক সরকার, সাঈদ হাসান লোবান, কমিউনিস্ট পার্টির সভাপতি মাহাবুবার রহমান মমিন, বাসদ নেতা মোনাব্বর হোসেন মিন্টু, জাসদ নেতা ইসমাইল হোসেন বাদল, মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি রওশনারা চৌধুরী, দুলাল বোস, কৃষক নেতা চাষী নূরুনবী প্রমুখ।

সহিংসতা প্রতিরোধে আালোচনা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ নবেম্বর ॥ যৌন হয়রানি, বাল্যবিবাহ এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আলোচনা সভা ও সিডি শো অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর উচ্চ বিদ্যালয় ওয়াচ গ্রুপের আয়োজনে এবং মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচী, জেন্ডার জাস্টিস এ্যান্ড ডাইভারসিটি ব্র্যাকের সহযোগিতায় বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের গুহ লক্ষ্মীপুর হিন্দু হোস্টেলের সামনে আালোচনা সভা ও সিডি শো অনুষ্ঠিত হয়।

নীলফামারীতে মদসহ আটক ১

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ২৩ বোতল মদসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। ডিমলা উপজেলার টুনিরহাট এলাকার সøুইচ গেট আটকের পর বৃহস্পতিবার রাতে তাকে ডিমলা থানায় তুলে দেয়া হয়। আটক ব্যক্তি উপজেলার খগাখাড়িবাড়ি ইউনিয়নের দোহলপাড়া গুচ্ছগ্রাম এলাকার মমতাজ উদ্দিনের ছেলে আশরাফ আলী ওরফে রব্বানী।

গলাচিপায় কারেন্টজাল জব্দ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ উপজেলার বুড়াগৌরাঙ্গ ও কাজল নদে অভিযান চালিয়ে তিন হাজার মিটার অবৈধ কারেন্টজাল জব্দ করা হয়েছে। গলাচিপা উপজেলা মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাসের নেতৃত্বে পরিচালিত শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে এসব জাল জব্দ করা হয়। অঞ্জন বিশ্বাস জানান, জব্দ করা অবৈধ কারেন্টজাল আগুনে পুড়িয়ে দেয়া হবে। প্রসঙ্গত গত ১ নবেম্বর থেকে ৮ মাসের জন্য জাটকা ইলিশ ধরা নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে।

লৌহজংয়ে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার সিংহেরহাটি গ্রামে নতুন কমিউনিটি ক্লিনিক যাত্রা শুরু করেছে। শুক্রবার বিকেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, ইউএনও মোঃ খালেকুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার প্রমুখ। দানকৃত জমিতে ১০ লাখ টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ক্লিনিকটি নির্মাণ করে।

পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৬ নবেম্বর ॥ তালতলী উপজেলার নয়াকান্দা গ্রামের বাবুল হাওলাদারের পুকুরে বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা বিষ ঢেলে দুই লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, বাবুল হাওলাদার দীর্ঘদিন ধরে পুকুরে ইই, কাতলাসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছে। রাতে ওই পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। শুক্রবার সকালে বাবুল পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখতে পায়। বাবুল হাওলাদার জানান, বিষক্রিয়ায় পুকুরের প্রায় ২০ মণ মাছ মরে ভেসে উঠছে।

দুর্গাপুরে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ৬ নবেম্বর ॥ দুর্গাপুর উপজেলার ইন্টিগ্রেটেড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির (আইইডিএস) আয়োজনে বাগিচাপাড়ায় সংস্থার নিজস্ব কার্যালয়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। শুক্রবার পৌর শহরের হতদরিদ্র ৮০ জন নারী-পুরুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার চেয়ারম্যান মতিলাল হাজং। বিশেষ অতিথি ছিলেনÑ সংস্থার নির্বাহী পরিচালক শামীম কবির, পৌর কাউন্সিলর মোঃ মতিউর রহমান ও বানী তালুকদার, কনসালট্যান্ট আসাদুজ্জামান প্রমুখ।

ফরটিক্স স্কট হার্ট হাসপাতালে আগুন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় বেসরকারী উদ্যোগে পরিচালিত বিশেষায়িত ফরটিক্স স্কট হার্ট হাসপাতালে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে নগরীর সোনাডাঙ্গায় এ-১৭ নম্বর এম এ মজিদ সরণীর সাততলা ভবনের তৃতীয় তলার আইসিইউতে এ আগুন লাগে। তবে এতে কেউ হতাহত হয়নি। জানা যায়, সকাল সোয়া ১০টার দিকে হাসপাতালে অগ্নিকা-ের সূত্রপাত হয়। এ সময় হাসপাতালে অবস্থানরত রোগী ও তাদের আত্মীয়স্বজনদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ভয়ে দ্রুত হাসপাতাল ছেড়ে বাইরে বেরিয়ে আসেন।

আ’লীগের নির্বাচনী প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের পরিস্থিতি পর্যবেক্ষণ এবং নির্বাচনপূর্ব প্রস্তুতি সভা হয়েছে। পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় ব্যানারে করার বিষয়ে শুক্রবার এই সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি।

লৌহজং উপজেলার গাঁওদিয়া ইউনিয়নের এই সভায় সভাপতিত্ব করেন আলহাজ মিজানুর রহমান হাওলাদার। আলোচনায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, কামরুল হাসান বাবুল, তোপাজ্জল হোসেন তপন, মোঃ ইসরাইল খান, মনির হোসেন মাস্টার, মোঃ আলমগীর কবীর খান, আবুল বাসার খান প্রমুখ।

নাটোর চিনিকলে

আখ মাড়াই

শুরু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৬ নবেম্বর ॥ বিপুল অঙ্কের টাকা লোকসানের দায়ভার মাথায় নিয়ে নাটোর চিনিকলের ২০১৫Ñ১৬ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার মিল চত্বরে বাংলাদেশ চিনি খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান দেলায়ার হোসেনের সভাপতিত্বে চাষী সমাবেশে বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মোশাররফ হোসেন ভুঁইয়া, নাটোরের জেলা প্রশাসক মশিউর রহমান, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবুল রফিক প্রমুখ।

ইউল্যাব শিক্ষকের প্রতœতত্ত্ব খনন ও জরিপ

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের গবেষণা মঞ্জুরি খাত হতে বরাদ্দকৃত অর্থে ও প্রতœতত্ত্ব অধিদফতরের সার্বিক সহায়তায় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের প্রফেসর ড. শাহনাজ হুসনে জাহান গত ২০১২-১৩ ও ২০১৩-১৪ অর্থবছরে পঞ্চগড় জেলার ভিতরগড় প্রতœতাত্ত্বিক সাইটে খনন ও জরিপ কাজ পরিচালনা করেন। ড. হুসনে জাহান খননে প্রাপ্ত প্রতœবস্তুর তালিকা প্রণয়ন করে প্রতœতত্ত্ব অধিদফতরে জমা প্রদান করেন।

সে সঙ্গে গুরুত্বপূর্ণ কিছু প্রতœ নিদর্শন প্রতœতত্ত্ব অধিদফতরে ৪ নবেম্বর হস্তান্তর করেন; যা পরবর্তীতে প্রতœতাত্ত্বিক গবেষণা কাজে উপাত্ত হিসেবে ব্যবহৃত হবে। হস্তান্তরকালীন উপস্থিত ছিলেন অধিদফতরের মহাপরিচালক আলতাফ হোসেন (অতিরিক্ত সচিব), আহমেদ শরীফ, প্রতœতত্ত্ব অধিদফতরের উপপরিচালক ড. আতাউর রহমান ও উপপরিচালক (প্রতœ) আফরোজা খান মিতা। Ñবিজ্ঞপ্তি

ফেসবুকে পরিচয় অতঃপর প্রেম ॥ শেষ পরিণতি শ্রীঘর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়, অতঃপর প্রেমের সম্পর্কে অবৈধ মেলামেশা করে প্রেমিকাকে অস্বীকার। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করে আত্মহত্যার হুমকি দেয়ার পর পুলিশের হাতে আটক হয়ে অবশেষে প্রেমিকাসহ দু’জনের ঠাঁই মিলেছে শ্রীঘরে। পুলিশ জানায়, হোসনাবাদ গ্রামের আলাউদ্দিন বেপারীর স্কুল পড়ুয়া কন্যার (১৭) সঙ্গে ফেসবুকে পরিচয় হয় কা-পাশা গ্রামের জনৈক রিয়াদ বেপারীর। সে সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে বিয়ের প্রলোভনে রিয়াদ তার প্রেমিকার সঙ্গে অবৈধ মেলামেশা করে।

বাগেরহাটে ফাঁস লাগিয়ে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় এক প্রবাসীর স্ত্রী গলায় ফাঁস লগিয়ে আত্মহত্যা করেছে। উপজেলার মধ্য খোন্তাকাটা এলাকার বাসিন্দা ও মালয়েশিয়া প্রবাসী সাইয়েদুর রহমান জোমাদ্দারের স্ত্রী ও এক সন্তানের জননী মিতু বেগম (২২) বৃহস্পতিবার রাতে নিজ গৃহে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ ওই রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট মর্গে প্রেরণ করেছে।

চাঁদপুরে গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের সাপদী গ্রাম থেকে রহিমা আক্তার (১৯) নামে গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর মডেল থানা পুলিশ ওই গ্রামের পাটওয়ারী বাড়ির পাশের একটি বাগানের ছোট গাছ থেকে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। রহিমা আক্তার পার্শ্ববর্তী বাগাদী ইউনিয়নের বড় শেখ বাড়ির আঃ হাই শেখের মেয়ে। স্বামী আনোয়ার হোসেন পাটওয়ারী স্থানী বাগড়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম ভেটেরিনারি এ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম সেমিস্টারে ভর্তি পরীক্ষা ৭ নবেম্বর সকাল ১১টায় অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ছাড়াও পার্শ্ববর্র্তী পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সন্ধ্যায় ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।