১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তি জটিলতায় সালমান-সোনমের ‘প্রেম রতন ধন পায়ো’

অনলাইন ডেস্ক ॥ সেন্সর বোর্ডের আপত্তির মুখে মুক্তি নিয়ে সমস্যায় পড়েছে সালমান খান ও সোনম কাপুর অভিনীত আসন্ন ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। নামকরণে নিয়ম-কানুন ভাঙায় এই সমস্যায় পড়েছে ছবিটি।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, একেবারে উত্তর ভারতের আঞ্চলিক হিন্দি ভাষা অনুসারে আসন্ন ছবির নামকরণ ‘প্রেম রতন ধন পায়ো’ করা হয়েছে। এ কারণে দক্ষিণীরা হয়তো এই নামের মানে বুঝে উঠতে নাও পারেন। তাই দক্ষিণী ভার্সনে অর্থাৎ তামিল ও তেলুগুতে পরিচালক সুরাজ বারজাতিয়া এই ছবির নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছেন ‘প্রেম লীলা’। আর এখানেই বাধা হয়ে দাঁড়িয়েছে সেন্সর বোর্ড। বোর্ডের আইন অনুসারে, অন্য ভাষার ভার্সনে ছবির নাম বদলে দেওয়া যায় না।

বোর্ডের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, “আমরা ছবিটির দক্ষিণী ভার্সন মুক্তিকে ছাড়পত্র দিতে পারছি না। দক্ষিণী ভার্সনের জন্য পরিচালক যে নাম ঠিক করেছেন; তার সঙ্গে মূল নামের কোনও সাযুজ্যই নেই।”

এদিকে নিজ দেশে মুক্তি নিয়ে সমস্যায় পড়লেও প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে ইতিবাচক সাড়া পেয়েছে এই ছবি। ‘বজরঙ্গি ভাইজান’-এর পর সালমান খানের এই ছবিকেও দেশে দেখানোর ছাড়পত্র দিয়েছে পাকিস্তান। ১২ নভেম্বর সেখানে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘প্রেম রতন ধন পায়ো’।

সেন্সর বোর্ড তার এই অবস্থান ধরে রাখলে হয়তো একই দিনে ছবিটি সারা ভারতে মুক্তি নাও পেতে পারে। আর সেক্ষেত্রে ‘প্রেম রতন ধন পায়ো’ আশাজনক ব্যবসা নাও করতে পারে।