১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আশুলিয়ায় পুলিশ হত্যা ॥ দায়িত্বে অবহেলার অভিযোগে ৩ পুলিশ বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ আশুলিয়ায় দুর্বৃত্তদের আকস্মিক হামলায় শিল্প পুলিশের দুই সদস্য হতাহতের ঘটনায় তাদের সঙ্গীয় অপর ৩ সদস্যাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কোন প্রতিরোধ গড়ে না তোলে আক্রান্ত ২ জনকে ফেলে রেখে দৌড়ে পালিয়ে যাওয়ার ঘটনায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়। বরখাস্তের পাশাপাশি একইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার দুপুরে শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার আশরাফুল্লা বিষয়টি নিশিচত করেন। তিনি জানান, ঘটনার সময় উপস্থিত থাকা পাঁচ শিল্প পুলিশের মধ্যে দু’জন দুর্বৃত্তদের হামলার শিকার হন। এ সময় দায়িত্বে থাকা অপর ৩ কনস্টেবল ইমরান আজিজ, আপেল মাহামুদ ও পিনারুজ্জামান কোন প্রতিরোধের চেষ্টা না করে পিছনের শালবনের দিকে পালিয়ে যায়।

এদিকে, ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও কোন ক্লু মিলেনি। ক্লু উদ্ধারে পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থা বিরামহীন চেষ্টা চালিয়ে যাচ্ছে। অপরদিকে, ঘটনার পর ওই এলাকায় এখনো থম্থমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় লোকজনের মধ্যে এখনো আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ্য, বুধবার সকাল পৌণে আটটার দিকে আশুলিয়ার নন্দন পার্কের সামনে পুলিশের তল্লাশী চৌকিতে দূর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়ে শিল্প পুলিশের কনস্টেবল মুকুল ও নুরে আলম সিদ্দিককে কুপিয়ে মারত্মক জখম করে। এদের মধ্যে মুকুল পরে মারা যায়। নুরে আলমের আঘাত গুরুতর হলেও এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।