১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিকলী উপজেলা বিএনপির নবগঠিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

নিকলী উপজেলা বিএনপির নবগঠিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব সংবাদদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার নিকলী উপজেলা বিএনপির নবগঠিত কমিটিকে পদবঞ্চিত নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষনা করেছে। শনিবার দুপুরে তৃনমূল বিএনপির ব্যানারে নতুন বাজার ময়দানে আয়োজিত সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভায় নতুন কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করা হয়েছে। এ সময় উপজেলা তৃণমূল বিএনপির অন্যতম নেতা ডাঃ কফিল উদ্দিন লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, কেন্দ্রীয় বিএনপির নির্দেশ মোতাবেক প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলায় সুষ্ঠু কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। কোথাও পকেট কমিটি করলে এর বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশকে উপেক্ষা করে মোটা অংকের টাকার বিনিময়ে ঢাকায় বসে উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক। তিনি আরো বলেন, জেলা বিএনপির নেতৃবৃন্দ শুধু উপজেলা নয়, জেলার সবকটি ইউনিটেই একই কায়দা কোনোরূপ সম্মেলন বা কাউন্সিল না করে ‘পকেট কমিটি’ অনুমোদন দিয়েছে। এতে করে যোগ্য নেতাকর্মীরা পদবঞ্চিত হয়েছে। আবার একই ব্যক্তি দুই বা তার অধিক কমিটিতে স্থান পাওয়ায় তৃণমূলের অনেক নেতারা কোনো পদে স্থান পায়নি।

সংবাদ সম্মেলন শেষে উপজেলা তৃণমূল বিএনপির অন্যতম নেতা কামরুল ইসলাম ও আঃ মান্নানসহ অন্য পদবঞ্চিত নেতাকর্মীরা নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে উপজেলা সদরে জুতা মিছিল বের করাসহ কুশপুতুল দাহ করে।

অপরদিকে স্থানীয় বকুল তলায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে নবগঠিত উপজেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট বদরুল মোমেন মিঠুর নেতৃত্বে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করা হয়েছে। এদিকে উপজেলা বিএনপির দুই গ্রুপ একই সময় পাল্টাপাল্টি কর্মসূচি পালন করায় এলাকায় উত্তেজনা বিরাজ করে।