১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটে পরীক্ষায় নকলের দায়ে তিন পরীক্ষার্থীর জেল

লালমনিরহাটে পরীক্ষায় নকলের দায়ে তিন পরীক্ষার্থীর জেল

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ লালমনিরহাটে দুই পরীক্ষার্থী নকল করার সময় ও একজন পরীক্ষার্থী অন্য জনের হয়ে পরীক্ষা দেয়ার অপরাধে ১৫ দিনের করে জেল হয়েছে।

লালমনিরহাটজেলা শহরের মজিদাখাতুন সরকারি কলেজ কেন্দ্রে নকল করার সময় ও অন্যজনের হয়ে পরীক্ষা দেয়ার সময় দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা এই তিন জন পরীক্ষার্থীকে ধরে ফেলে । পরে তাদের পরীক্ষা হতে বহিস্কার করা হয়। ম্যাজিষ্ট্রেট তিন জনকে ১৫ দিনের করে সাজা দিয়ে জেলে পাঠায়।

জেল ও বহিস্কার হওয়া পরীক্ষার্থীরা হলেন, জেলার কালীগঞ্জ উপজেলার চাপারহাট গ্রামের সামছুল হকের ছেলে হাবিবুর রহমান, জেলার আদিতমারী উপজেলার কমলাবাড়ি গ্রামের অমল্য কুমারের ছেলে প্রদীব কুমার। এই দুইজন রাষ্ট্রবিজ্ঞানের অনার্স দ্বিতীয় বর্যের পরীক্ষার্থী ছিল। অন্যের হয়ে পরীক্ষার্থীয় অংশ গ্রহনকারী হচ্ছে আব্দুল্লাহ ওহাব(২৫)। সে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার আব্দুল খালেকের পুত্র। সে লালমনিরহাট সরকারি কলেজের শিক্ষার্থী আবু সুফিয়ান হয়ে পরীক্ষায় অংশ নেয়।

লালমনিরহাট মজিদাখাতুন মহিলা কলেজের অধ্যক্ষ মোছাঃ সামিম আরা জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে নকল করার দায়ে দুইজনকে ও একজনকে অন্যর হয়ে পরীক্ষা দেয়ার অপরাধে জেল ও বহিস্কার করা হয়।