১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মৌলবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে ॥ শাহরিয়ার কবির

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ, ৭ নবেম্বর ॥ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, মৌলবাদের বিরুদ্ধে প্রতিবাদ নয় প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশভাগের পর থেকেই মৌলবাদীরা দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিরোধিতা করে আসছে। তাই নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে এদের প্রতিহত করতে হবে।

তিনি শনিবার সন্ধ্যায় স্থানীয় সাবিস মিলনায়তনে জেলা ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত বিএনপি-জামায়াত মদদপুষ্ট স্বাধীনতাবিরোধী জঙ্গীগোষ্ঠী তৎপরতার বিরুদ্ধে প্রতিবাদী গণজামায়েত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট দীপক ঘোষের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক কাজী মুকুল, কার্যকরী সদস্য ডাঃ নুজহাত চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার তোবারক হোসেন লুডু, জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের সভপতি মঞ্জুর আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

শাহরিয়ার কবির আরও বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতে প্রতি ৫০০ জন নাগরিকের জন্য ১ জন করে পুলিশ রয়েছে। আর বাংলাদেশে ১১০০ লোকের জন্য রয়েছে ১ জন পুলিশ। তাই পর্যাপ্ত প্রশিক্ষণ ও বেতন দিয়ে পুলিশের সক্ষমতা বাড়াতে হবে।

তিনি আরও বলেন, যারা ধর্মের নামে রাজনীতি করে তারাই মুক্ত চিন্তার লেখক, ব্লগার ও প্রকাশকদের হত্যা করছে।