২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না’গঞ্জে অবহেলায় পোশাক শ্রমিকের মৃত্যু ॥ প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৭ নবেম্বর ॥ শহরের খানপুরে কুমুদিনী পোশাক কারখানায় কর্তৃপক্ষের অবহেলায় রাশিদা (২৮) নামের নারী শ্রমিকের মৃত্যুর অভিযোগ এনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ওই কারখানার শ্রমিকরা। শনিবার বেলা এগারোটায় নগরীর বঙ্গবন্ধু সড়কে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। নিহত রাশিদার বাড়ি বন্দর উপজেলার বাগবাড়ি এলাকায়।

সমাবেশে শ্রমিকরা অভিযোগ করেন, কুমুদিনী গার্মেন্টস লিমিটেডের ফিনিশিং সেকশনের শ্রমিক রাশিদা সকালে কাজে যোগদানের পর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এক পর্যায়ে সে বাসায় ফিরে যাওয়ার জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে ছুটি চায়। কিন্তু কর্তৃপক্ষ তাকে ছুটি না দিয়ে কর্মস্থলেই বিশ্রাম নিতে বলে। সাড়ে আটটার দিকে তার শরীরে খিঁচুনি দেখা দিলে সেখানেই রাশিদার মৃত্যু হয়। মৃত্যুর পর লাশ স্বজনদের কাছে দিয়ে দেয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলে আট বছর পর ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ও ঈশ্বরদী ॥ বিনা টিকেটে রেল ভ্রমণ বন্ধ ও আয় বৃদ্ধির লক্ষ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের পক্ষ থেকে নতুন করে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। দীর্ঘ ৮ বছর পর রেলওয়ে বিভাগে এ ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম শুরু করা হলো জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশে। শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-ঈশ্বরদী রেলপথের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সয়দাবাদ স্টেশনে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান উদ্বোধন করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক খায়রুল আলম এ ভ্রাম্যমাণ আদালত কার্যক্রমের উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর সিল্ক সিটি, ঢাকা থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ও ঢাকা থেকে রংপুরের উদ্দেশে ছেড়ে আসা নিল সাগর এক্সপ্রেস ট্রেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিনা টিকেটে ভ্রমণ করা দেড় শ’ জনের কাছ থেকে জরিমানা আদায় ও ৪৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়।

বি.বাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় ট্রাফিক পুলিশসহ আহত পাঁচ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ দুর্বৃত্তদের হামলায় ব্রাক্ষণবাড়িয়ার ট্রাফিক পুলিশ পরিদর্শকসহ ৫জন আহত হয়েছে। শুক্রবার রাত দেড়টায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ কর্মকর্তা বহনকারী গাড়িটিতে ব্যাপক ভাংচুর করে। পুলিশ জানায়, গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়ার ট্রাফিক পুলিশ পরিদর্শক মোঃ বায়েজিদ ব্রাহ্মণবাড়িয়া থেকে মাধবপুর হয়ে নাসিরনগর যাবার সময় মাধবপুরের আদাউর নামক স্থানে লোহার ব্রিজ সংলগ্ন এলাকায় দুর্বৃত্তরা তাদের গাড়ির গতিরোধ করে। এসময় গাড়িটির পেছনের অংশের গ্লাস ও চালকের সামনের ডান দিকের গ্লাস ভাংচুর করে। ৭/৮ জনের একটি সশস্ত্র দল তাদের ওপর এলোপাতাড়ি হামলা চালায়। তাদের মালামালসহ নগদ প্রায় এক লাখ টাকা লুট করে। আহতদের মাধবপুর স্থাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জানান, ঘটনার পর পর ঘটনাস্থলে পুলিশ পৌঁছে তাদের উদ্ধার করে।

বিনার বার্ষিক গবেষণা সভা

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) ৫ দিনব্যাপী বার্ষিক গবেষণা পর্যালোচনা সভা শনিবার ইনস্টিটিউটের ড. ওয়াজেদ মিয়া মিলনায়তনে শুরু হয়েছে। সকাল ১০টায় বিনার মহাপরিচালক ড. মোঃ শমসের আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষি মন্ত্রণালয়ের সচিব শ্যামল কান্তি ঘোষ, বিশেষ অতিথি কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক সমী কুমার সরকার, ড. আবুল কালাম আজাদ, ড. লুৎফুল হাসান উপস্থিত ছিলেন।

নওগাঁয় কষ্টিপাথর উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ নবেম্বর ॥ শুক্রবার দিনগত রাত ৩টার দিকে সাপাহারে প্রায় ৭০ লাখ টাকা মূল্যের কষ্টি পাথর নওগাঁর পতœীতলা ১৪ বর্ডারগার্ড ব্যাটালিয়নের জোয়ানরা উদ্ধার করেছে। উপজেলার জামালপুর গ্রামের ফাঁকা মাঠে এক রাস্তার পাশ থেকে ভাঙ্গা এই মূর্তিটি উদ্ধার করা হয়।

জানা গেছে, ঘটনার রাতে সাপাহার উপজেলার ওই গ্রামে একটি মূর্তি ভারতে পাচারের উদ্দেশ্যে কেনা-বেচার জন্য দর কষাকষি চলছে, এমন সংবাদ পেয়ে বিজিবির একটি বিশেষ দল রাতেই ওই এলাকায় অভিযান চালায়।