২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির সঙ্গে সংলাপ হবে না ॥ শেখ সেলিম

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৭ নবেম্বর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, খালেদা জিয়া জেএমবি-আইএসসহ সব সন্ত্রাসী সংগঠনের নেত্রী। বিএনপি আন্দোলনের নামে দেশে হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি করছে। আন্দোলনের নামে তারা পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করেছে। শুধু তাই নয়, বিদেশী নাগরিক হত্যা করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির কাজ করে চলেছে। তারা পুলিশকে পর্যন্ত হত্যা করেছে। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন, কোন রাজনৈতিক দল নয়। তাদের সঙ্গে কোন আলোচনা হবে না। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিলেন। তিনি রাজাকারদের পুনর্বাসিত করে গেছেন। আজ বেঁচে থাকলে তারও বিচার হতো। শনিবার দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দানকালে এ কথা বলেন তিনি।

কাশিয়ানী উপজেলা পরিষদসংলগ্ন উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত ওই সম্মেলনে আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুক খান এমপি, ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক, এ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল এমপি, ইসমত কাদির গামা, এসএম কামাল হোসেন, মোক্তার হোসেন, আমিনুর রহমান আমিন ও এমএ খায়েরসহ স্থানীয় নেতৃবৃন্দ। সম্মেলনে সভাপতিত্ব করেন কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ মিয়া। সম্মেলন শেষে মোক্তার হোসেনকে সভাপতি ও কাজী জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম। কমিটির অন্য নেতাদের নাম পরে ঘোষণা করা হবে বলে ঘোষণা দেয়া হয়।

গুপ্তহত্যা দিয়ে উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না ॥ আমু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শিল্পমন্ত্রী আলহাজ আমির হোসেন আমু বলেছেন, সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত একের পর এক গুপ্তহত্যা চালিয়ে যাচ্ছে। এসব হত্যাকা- চালিয়ে উন্নয়নকে বাঁধাগ্রস্ত করা যাবে না। মন্ত্রী আরও বলেন, স্থানীয় সরকার নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কোন সুযোগ নেই। কারণ সেই সুযোগ তারা অনেক আগেই হারিয়ে ফেলেছেন। যারা দেশের মুক্তমনা ও শান্তিপ্রিয় মানুষকে হত্যা করে ক্ষমতা দখল করতে চায়, তাদের সঙ্গে কোন সংলাপ হতে পারে না। শুক্রবার সন্ধ্যায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে ঢাকার বরিশাল জেলা সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চল এখন আর অবহেলিত নয়। এখানে দক্ষিণ এশিয়ার সর্ববৃহত পায়রা বন্দর হচ্ছে। নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে পদ্মা সেতু। পায়রা বন্দর এবং পদ্মা সেতু চালু হলে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন হবে। সমিতির সভাপতি সরদার মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক প্রমুখ।